খেলা ডেস্ক

  ২৪ মে, ২০১৭

আজ ইউরোপা লিগ ফাইনাল

ইউনাইটেডের শেষ সুযোগ

সময়টা ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। লিগ টেবিলের শীর্ষ চারে না থাকায়, সরাসরি চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ হারিয়েছে হোসে মরিনহোর শিষ্যরা। শেষ সুযোগ হিসেবে সামনে আছে আজকের ইউরোপা কাপের ফাইনালটি। আজ ম্যানইউ তারা ইব্রাহিমোভিচের দেশ সুইডেনের রাজধানী স্টকহোমে শেষ সুযোগটি কাজে লাগানোর আশায় মাঠে নামবে রেড ডেভিলরা। কিন্তু কাজটি তাদের জন্য মোটেই সহজ হবে না। দারুণ এক দুঃসংবাদের বোঝা কাঁধে নিয়ে মাঠে নামবে ওয়েইন রুনিরা। ফাইনালের মাত্র এক দিন আগেই আত্মঘাতী বোমা হামলায় কেঁপে উঠেছে নিজ শহর ম্যানচেস্টার। যেই নৃশংস হামলায় প্রাণ হারিয়েছে ২২ জন। তাই মাঠের লড়াইয়ে প্রতিপক্ষ কেবল আয়াক্স না। নিজেদের আবেগের সঙ্গেও লড়তে হবে ইংলিশ জায়ান্টদের। তবে এই শোক শক্তিতেও পরিণত হতে পারে। কঠিন দুঃসময়ে সমর্থকদের একটু স্থির করতে একটি শিরোপা অনেক কিছু এনে দিতে পারে। সাম্প্রতিক সময়ের সমস্ত ব্যর্থতা ভুলিয়ে দিতে হয়তো এ ম্যাচটিকেই পাখির চোখ করবে ম্যানইউ।

তবে প্রতিপক্ষ আয়াক্সও নিশ্চয় ছাড় দিয়ে কথা বলবে না। এই শিরোপা এখনো ম্যানইউ’র ঘরে না গেলেও ১৯৯১-৯২ মৌসুমে এই শিরোপা ঘরে তুলেছিল ডাচ্ ক্লাব আয়াক্স।

তবে ফ্রেন্ডস অ্যারেনায় অনুষ্ঠিতব্য এই ম্যাচ দিয়ে ইতিহাস গড়তে মরিয়া ম্যানইউ। সেই লক্ষ্যের কথায় জানালেন দলের মিডফিল্ডার এন্দের হেরেরা। তিনি বলেন, ‘আমি বেশ রোমাঞ্চিত। এই ম্যাচ জিতেই আমরা ইতিহাস গড়তে চাই। আমাদের এই ট্রফি জেতার যোগ্যতা আছে। তবে যদি আমরা জিততে চাই, আমাদের অবশ্যই ভালো খেলতে হবে। আমরা আবারও ইউরোপীয় শিরোপা জিততে পারব, ইউনাইটেড আসলে তেমনই দল।

এই ট্রফি কেবল একটি শিরোপা জয়ই নয়। এটি দিয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিলে অংশ নেওয়ার টিকিটও পাবে ম্যানইউ। তবে সেসব নিয়ে ভাবতে নারাজ হেরেরা। তিনি জানালেন কেবল ট্রফি নিয়েই ফিরতে চান তারা।

‘আমার অন্যান্য বিষয়ের চেয়ে শিরোপা জয়েই বেশি মনোযোগ দিচ্ছি। যদি সেটা পারি তবে আমরা বাকিগুলো এমনিতেই অর্জন করতে পারব। আর আয়াক্সও নিশ্চয় শিরোপার জন্যই খেলবে। তারা খুবই ভালো দল। জিততে হলে আমাদের অবশ্যই ভালো খেলতে হবে।’

‘এটি কেবল একটা ম্যাচ, একটা শিরোপা। যদি আমরা জিততে পারি তবে আমরা এমন কিছু জিততে পারব যা আমরা আগে জিতিনি। তবে আয়াক্সকে হারানো সহজ হবে না।’ তবে ম্যানইউ’র জন্য বড় ধাক্কা এই ম্যাচে স্টকহোমের ঘরের ছেলে ইব্রাহিমোভিচের অনুপস্থিতি। তবে হেরেরা মনে করছেন, মাঠে না থাকলেও, দলের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন ইব্রা। অন্যদিকে এই মৌসুমটা ভালোই কাটিয়েছে আয়াক্স। মাত্র এক পয়েন্টের ব্যবধানে লিগ শিরোপা হারালেও দলে রয়েছে বেশ কয়েকজন প্রতিভাবান তারকা। মানসিকভাবে কিছুটা পিছিয়ে থাকা ম্যানইউকে তারা শুরু থেকেই চেপে ধরতে চাইবে অবশ্যই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist