কেনে উড়ে গেল লেস্টার

প্রকাশ : ২০ মে ২০১৭, ০০:০০

খেলা ডেস্ক

পেছনে ছুটতে ছুটতে শেষ চেলসিকে ছাড়ানো হয়নি টটেনহামের। তবে চ্যাম্পিয়ন হতে না পারলেও রানার্সআপ হওয়াটা নিশ্চিত টটেনহামের। সেই ধারাবাহিকতায় এবার লেস্টারকে হারিয়েছে স্পার্সরা। মূলত আগের মৌসুমের চ্যাম্পিয়নদের একাই গুঁড়িয়ে দিয়েছেন হ্যারি কেন, করেছেন চার গোল। জ্বলে ওঠেন সন হিউং-মিনও। এই দুজনের অসাধারণ নৈপুণ্যে রূপকথার লেস্টারকে উড়িয়ে দিয়েছে টটেনহাম হটস্পার।

বৃহস্পতিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে স্বাগতিক লেস্টারকে ৬-১ গোলে হারায় টটেনহাম। মিডফিল্ডার হিউং-মিন দুটি গোল করেন। মজার ব্যাপার হচ্ছে, গতবছর ঠিক এ সময়েই লেস্টারের কাছে হেরেছিল টটেনহাম। সেই প্রতিশোধ এবার দারুণভাবে নিল তারা। তবে সেবার ইতিহাস গড়ে লেস্টার শিরোপা জিতলেও টটেনহামের শিরোপা জেতা হচ্ছে না।

গত শুক্রবার ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে হারিয়ে শিরোপা নিশ্চিত করে ফেলে চেলসি। আর রোববার ম্যানচেস্টার ইউনাইটেডকে হারানোয় দ্বিতীয় স্থান নিশ্চিত হয় টটেনহামের। তাই লেস্টারের বিপক্ষে ম্যাচটি অতিথি দলের জন্য তেমন গুরুত্বপূর্ণ ছিল না। তবে তাই বলে এতটুকু ছাড় দেননি কেনরা। শুরু থেকেই দারুণ ছন্দে খেলে চলতি লিগে ২৫তম জয় তুলে নেয় মাওরিসিও পচেত্তিনোর দল।

ম্যাচের শুরু থেকেই অপ্রতিরোধ্য টটেনহাম ২৫ মিনিটে কাছ থেকে দলকে এগিয়ে দেন কেন। আর ৩৬ মিনিটে ২০ গজ দূর থেকে ব্যবধান দ্বিগুণ করেন হিউং-মিন। এই ব্যবধান নিয়েই বিরতিতে যায় দুদল। তবে বিরতি থেকে ফিরে আরো অপ্রতিরোধ্য হয়ে ওঠে টটেনহাম। তবে খেলার ধারার বিপরীতে গিয়ে ৫৯ মিনিটে লেস্টারের একমাত্র গোলটি করেন ইংলিশ ডিফেন্ডার বেঞ্জামিন। ৬৩ মিনিটে আবারও কাছ থেকে বল জালে পাঠান কেন। আট মিনিট পর ভলিতে দলের চতুর্থ গোলটি করেন দক্ষিণ কোরিয়ার মিডফিল্ডার হিউং-মিন। আর শেষ দিকে তিন মিনিটের ব্যবধানে দুবার দূরপাল্লার শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ ফরোয়ার্ড কেন। চলতি লিগে দুর্দান্ত ফর্মে আছে কেইন। সর্বোচ্চ গোলের তালিকায় শীর্ষে উঠে এসেছেন কেন, তার গোল ২৬টি।

"