আজ শুরু বাংলাদেশের শ্যুটিং বিশ্বকাপ

প্রকাশ : ১৯ মে ২০১৭, ০০:০০

খেলা প্রতিবেদক

শ্যুটিং বিশ্বকাপ শুরু হয়েছে দুদিন আগেই। তবে বাংলাদেশের বিশ্বকাপ শুরু হচ্ছে আজ থেকে। এদিনই যে রেঞ্জে নেমে পড়ছেন লাল-সবুজ শ্যুটাররা!

বাংলাদেশ শ্যুটিং দলের প্রায়সবারই বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। সংশয় ছিল আবদুল্লাহ হেল বাকিকে ঘিরে। ভিসা জটিলতাই বিশ্বকাপে তার অংশগ্রহণ অনিশ্চয়তার মুখে ফেলে দিয়েছিল। এর প্রভাবটা আজারবাইজানে ইসলামিক সলিডারিটি গেমসেও পড়েছিল। ব্যক্তিগত ইভেন্টে আস্থার প্রতিদান দিতে পারেননি বাকি। বাংলাদেশকে প্রতিযোগিতার প্রথম পদকটা এনে দিয়েছিলেন তরুণ শ্যুটার রাব্বি হাসান মুন্না। তবে ব্যক্তিগত ইভেন্টে না পারলেও বাকি দেশবাসীর স্বপ্নপূরণ করেছেন দলীয় ইভেন্টে। আতকিয়া হাসনের সঙ্গে জুটি বেঁধে ইসলামিক গেমসের ইতিহাসে প্রথম স্বর্ণপদক এনে দিয়েছিলেন তিনি। বাকুতে সোনা জয়ের সেই আত্মবিশ্বাসটা তাজা থাকতেই ফের রেঞ্জে নেমে পড়েছেন বাকি। খেলছেন বিশ্বকাপে।

আজ ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে বাকির সঙ্গে রেঞ্চে নামবেন মুন্নাসহ আরো তিনজন। সবমিলিয়ে বিশ্বমঞ্চে বাংলাদেশের ১১ জন শ্যুটার প্রতিনিধিত্ব করবেন। ৪টি ইভেন্টে স্বপ্ন পূরণের নিশানা তাক করবেন তারা। তবে মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে বাংলাদেশের মাত্র একজন শ্যুটারই অংশ নেবেন। তিনি আরমিন আশা।

"