জুভেন্টাসের ‘ট্রেবল’ জয়ের হাতছানি

প্রকাশ : ১৯ মে ২০১৭, ০০:০০

খেলা ডেস্ক

চলতি মৌসুমে দারুণ সময় পার করছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। ট্রেবল জয়ের পথে ইতালিয়ান কাপ দিয়ে প্রথম শিরোপা জয়ের উৎসব সারল তারা। গত বুধবার রাতে টানা তৃতীয়বারের মতো ইতালিয়ান কাপের শিরোপা নিজেদের করে নিয়েছে জুভরা। ফাইনালে লাৎসিওকে ২-০ গোলে হারায় ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রিরির দল।

এরই মধ্যে নিশ্চিত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। জুনের তিন তারিখে তাদের প্রতিপক্ষ স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। আর সিরি আতে দ্বিতীয় স্থানে থাকা রোমার চেয়ে তিন পয়েন্ট ব্যবধানে এগিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ‘তুরিনের বুড়ি’রা। বড় অঘটন না ঘটলে সিরি আ’ও ঘরে তুলতে যাচ্ছে বুফনরা। সব মিলিয়ে ইতালিয়ান কাপ জিতে ট্রেবল জয়ের প্রথমধাপে সফর তারা।

নিজেদের মাঠ তুরিনোতে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে জুভেন্টাস। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১২ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন দানি আলভেজ। অ্যালেক্স সান্দ্রোর ক্রসে বল জালে জড়ান বার্সেলোনার সাবেক এই তারকা। তার এমন পারফরম্যান্সে বার্সেলোনা সমর্থকরা কি কিছুটা আফসোসে পুড়ছেন? দানি আলভেজের অমন অসাধারণ পারফরম্যান্সে সে রকম হলে অবাক হওয়ার কিছু নেই। দারুণ এক খেলোয়াড়কে হাতছাড়া করার আফসোস নিশ্চয় থাকবে বার্সা শিবিরে। জুভেন্টাসের জার্সিতে এই ব্রাজিলিয়ান যেন হয়ে উঠেছেন আরো ভয়ংকর। গোল করাচ্ছেন না শুধু, নিজেও করছেন। সেই সঙ্গে একের পর এক ম্যাচ জিতিয়ে চলেছেন। প্রথম গোলের পর আরো মরিয়া হয়ে ওঠে জুভেন্টাস। ম্যাচের ২৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বোনুচ্চি। কর্নার থেকে পাওয়া বল জালে জড়ান ইতালির এ ডিফেন্ডার। দুই গোলের ব্যবধান নিয়েই বিরতিতে যায় দুদল। বিরতির পর আক্রমণ পাল্টা আক্রমণে খেলা চললেও দুদলই আর কোনো গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ওই ব্যবধান ধরে রেখে জয় নিয়েই মাঠ ছাড়ে জুভেন্টাস। শিরোপা জেতা জুভরা সামনের সপ্তাহে নামবে টানা ষষ্ঠ স্কুদেত্তোর সন্ধানে।

"