খেলা ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৭

কেপি-ঝড়ে মাহমুদউল্লাহদের দারুণ জয়

২০০ রানের পাহাড় গড়েও জিততে পারল না লাহোর কালান্দার্স। ব্যাট হাতে কেভিন পিটারসেনের দুরন্ত পারফরম্যান্সে বড় জয় পেয়েছে কুয়েটা গ্ল্যাডিয়েটর্স। ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক খেললেন ৪২ বলে অপরাজিত ৮৮ রানের অসাধারণ এক ইনিংস। তার দারুণ এই ইনিংসের ফলে ৭ বল বাকি থাকতেই কুয়েটা গ্ল্যাডিয়েটর্সকে এনে দিয়েছে ৫ উইকেটের জয়। সেই সাথে মাহমুদউল্লাহও পেলেন পাকিস্তান সুপার লিগে প্রথম জয়ের স্বাদ।

২০১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কুয়েটার শুরুটা হয়েছিল সাদামাটা। ২৪ রানের মধ্যেই প্যাভিলিয়নে ফিরে যান দুই ওপেনার আহমেদ শেহজাদ (১৫) ও সাদ নাসিম (৫)। এরপর দক্ষিণ আফ্রিকান রাইলি রুসোকে নিয়ে তৃতীয় উইকেটে ৫৭ রানের জুটি। তবে সবচেয়ে কার্যকর জুটিটি পিটারসেন গড়েছেন কুয়েটার অধিনায়ক সরফরাজ আহমেদের সঙ্গে পঞ্চম উইকেটে। দুজনে ১০১ রানের জুটি গড়েন মাত্র ৭.৩ ওভারে! সরফরাজ আউট হলেও পিটারসেন ফিরেছেন ম্যাচটা শেষ করে। দলকে অবিশ্বাস্য জয় এনে দেওয়া ইনিংসে তিনি মেরেছেন ৮টি ছক্কা ও ৩টি চার। সমান তিনটি করে ছক্কা-চারে সরফরাজও খেলেছেন ২৫ বলে ৪৫ রানের ইনিংস।

ব্যাট হাতে মাহমুদউল্লাহ ব্যাট হাতে নামারই সুযোগ পাননি। বল হাতে ২ ওভারে ২৩ রান দিয়ে পাননি উইকেট।

ব্যাটসম্যানদের সম্মিলিত প্রচেষ্টাতেই ৩ উইকেটে ২০০ রানের পুঁজি পায় লাহোর।

রান পেয়েছেন ব্যাট হাতে মাঠে নামা সবাই। ২৭ বলে সর্বোচ্চ ৫১ রান করেন ইংল্যান্ডের জেসন রয়। ফখর জামান ৩১ বলে ৪৭, রিজওয়ান ২৮ বলে অপরাজিত ৪৬ ও দক্ষিণ আফ্রিকার ক্যামেরন দেলপোর্ত করেছেন ২১ বলে অপরাজিত ৩৫ রান। ম্যাচসেরা হয়েছেন পিটারসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist