ক্রীড়া প্রতিবেদক

  ০৮ আগস্ট, ২০২০

সাকিবকে নিয়ে লেস্টারের বিশেষ প্রতিবেদন

বিশ্বের প্রায়সব জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলেছেন সাকিব আল হাসান। ভারতের আইপিএল, পাকিস্তানের পিএসএল, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, ওয়েস্ট ইন্ডিজের সিপিএল কোথায় খেলেননি তিনি! এই অলরাউন্ডার খেলেছেন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটেও। ২০১৩ সালে লেস্টারশায়ারের হয়ে মাঠ মাতান সাকিব। সম্প্রতি সেই ক্রিকেট ক্লাব নিজেদের ওয়েবসাইটে সাকিবকে নিয়ে বিশেষ পোস্ট করেছে।

চলতি মাসটা ‘সাউথ এশিয়ান হেরিটেজ মান্থ’ হিসেবে পালন করছে লেস্টারশায়ার। ফলে এর আগে দক্ষিণ এশিয়ার ক্রিকেটারদের মধ্যে যারা লেস্টারশায়ারে খেলেছেন, তাদের নিয়ে নিয়মিত প্রতিবেদন প্রকাশ করছে ক্লাবটি। সর্বশেষ প্রতিবেদনে সাকিব ছাড়াও লেস্টারশায়ারের সাবেক ক্রিকেটার মোহাম্মদ নবীর স্তুতি করা হয়েছে।

বর্তমানে নিষেধাজ্ঞায় থাকা ক্রিকেটারের ব্যাপারে লেস্টারশায়ার লিখেছে, ‘সাকিব বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা বাঁ-হাতি অলরাউন্ডার। তিনি ২০১৩ সালে মাত্র এক মৌসুমের জন্য লেস্টারশায়ারে খেলেছেন। সেই মৌসুমে সাকিব দলের হয়ে সবকটি ম্যাচই খেলেছেন এবং তার সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল ৪৩*। ট্রেন্ট ব্রিজে তার ওই ইনিংসের সুবাদেই নটিংহামের বিপক্ষে লেস্টারশায়ার ৭ উইকেটের জয় পায়।

প্রতিবেদনে আরো লেখা হয়েছে, সাকিব প্রতি ম্যাচেই দুর্দান্ত বোলিং করেছিলেন এবং ইয়র্কশায়ারের বিপক্ষে ২ উইকেট নিয়েছিলেন। সেই ম্যাচে ৪৭ বল হাতে রেখে ১০ উইকেটের জয় পায় লেস্টারশায়ার। ব্যস্ত একজন টি-টোয়েন্টি খেলোয়াড় হিসেবে মৌসুম শেষেই তিনি বার্বাডোজের বিমান ধরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত আরেকটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে (সিপিএল) খেলতে যান। ওই টুর্নামেন্ট চলাকালীন তিনি ৬ রানে ৬ উইকেট শিকার করেছিলেন, যা সে সময় টি-টোয়েন্টিতে দ্বিতীয় সেরা বোলিং ফিগার ছিল।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close