ক্রীড়া ডেস্ক

  ০৭ আগস্ট, ২০২০

সানচেজকে বেচে এত লাভ!

চড়া পারিশ্রমিকে আর্সেনাল থেকে আলেক্সিস সানচেজকে কিনে এনে যেন বিপদেই পড়ে গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। একইসঙ্গে দুঃস্বপ্নের ঘোরে ছিলেন সানচেজও। তবে অবশেষে এ দুঃস্বপ্নের সমাপ্তি হতে যাচ্ছে দুই পক্ষের জন্যই। ম্যানচেস্টার ছাড়তে রাজি হয়েছেন এই চিলিয়ান তারকা। তাতে ৫৫ মিলিয়ন পাউন্ড (৬০৭ কোটি ২৫ লাখ টাকার কাছাকাছি) বেচে যাচ্ছে রেড ডেভিলদের। এমন সংবাদই প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

২০১৮ সালে ইউনাইটেডে যোগ দেন সানচেজ। কিন্তু ক্লাবটিতে আসার পরই ছন্দ হারিয়ে ফেলেন তিনি। একসময় একাদশেই জায়গা অনিশ্চিত হয়ে পড়ে তার। ক্লাবটির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ৩২টি ম্যাচ খেলে জালের দেখা পেয়েছেন মাত্র তিনবার। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫ ম্যাচে পাঁচবার। অথচ সব মিলিয়ে প্রতি সপ্তাহে ৫ লাখ ৫০ হাজার পাউন্ড (প্রায় পৌনে ৭ কোটি টাকা) বেতন নিতেন ক্লাব থেকে। তাই বাধ্য হয়ে তাকে বেচে দেওয়ার চিন্তা করে ইংল্যান্ডের অন্যতম সফল ক্লাবটি।

কিন্তু সানচেজকে এত বিশাল পরিমাণ বেতন দিয়ে কেনার মতো ক্লাব ছিল না একটিও। আর কম বেতনে কোথায় যেতে রাজি নন তিনি। তাই বসিয়ে রাখার চেয়ে ভর্তুকি দিয়ে তাকে ধারে পাঠানোর সিদ্ধান্ত নেয় ম্যানইউ। বাৎসরিক মাত্র ৭ মিলিয়ন পাউন্ডের (৭৭ কোটি ২৬ লাখ টাকার কাছাকাছি) বিনিময়ে ইন্টার মিলানে যোগ দেন তিনি। যদিও তার বেতনের সিংহভাগ দিত ইউনাইটেডই।

এদিকে, মহামারি করোনাভাইরাসের এ সময়ে আর্থিক সংকটে পড়েছে প্রায় সব দলই। ম্যানচেস্টার ইউনাইটেডও এর ব্যতিক্রম নয়। ক্লাবের সঙ্গে সানচেজের চুক্তি বাকি এখনো দুই বছরের। ফলে বড় অঙ্কের ক্ষতির মুখে পড়ত ক্লাবটি। সব মিলিয়ে অঙ্কটা ৫৫ মিলিয়ন পাউন্ড। তাই ক্ষতি পোষাতে চিলিয়ান স্ট্রাইকারের সঙ্গে ফের আলোচনায় বসে ক্লাবটি। শেষ পর্যন্ত সানচেজকে রাজি করাতে পেরেছে তারা। ইউনাইটেড ছাড়ছেন ৩১ বছর বয়সি তারকা। ফ্রি ট্রান্সফারে ওল্ড ট্রাফোর্ড ছাড়তে রাজি হয়েছেন তিনি।

আর এই সুযোগটা ভালোভাবেই নিচ্ছে ইন্টার। ইংলিশ জায়ান্ট ক্লাবটির সঙ্গে দুই বছরের চুক্তি করেছিল তারা। ফলে আগামী দুই বছরের জন্য আরো ১৫ মিলিয়ন পাউন্ড দিতে হতো তাদের। এখন বিনা পয়সায় সানচেজকে দলে টানতে পারছে তারা। যদিও কী পরিমাণ বেতন-ভাতায় তাকে দলে নিচ্ছে তা এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে, বেতন-ভাতায় বেশ বড় ছাড় দিচ্ছেন সানচেজ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close