ক্রীড়া প্রতিবেদক

  ১৫ জুলাই, ২০২০

৩ হোম ম্যাচেই জয় চান তপু

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে ভারতের বিপক্ষে ড্র করে ১ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। সামনে আরো চারটি ম্যাচ খেলতে হবে লাল-সবুজের দলকে। করোনার কারণে পিছিয়ে যাওয়া এই ম্যাচগুলো অক্টোবর ও নভেম্বরে হওয়ার কথা। এর মধ্যে তিনটি গুরুত্বপূর্ণ হোম ম্যাচ রয়েছে আফগানিস্তান, ভারত এবং ওমানের বিপক্ষে। আর এই ম্যাচগুলোতে ইতিবাচক ফলাফলের প্রত্যাশা করছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ডিফেন্ডার তপু বর্মন।

গতকাল এক ভিডিও বার্তায় তপু বলেন, আমরা ৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে প্রথম হোম ম্যাচ খেলব। আমরা তিন মাসেরও বেশি সময় ধরে প্রশিক্ষণের বাইরে আছি। আশা করছি আগস্ট মাসে আমাদের ক্যাম্প শুরু হবে এবং আমরা তৈরি হওয়ার জন্য যথেষ্ট সময় পাব। হোম ম্যাচ হওয়ার কারণে আমরা কিছু অতিরিক্ত সুবিধা পাব। আফগানিস্তানের বিপক্ষে ভালো খেলেও শেষ মুহূর্তে আমরা হেরেছিলাম। কিন্তু দলগতভাবে তুলনা করতে হলে আমরা তাদের চেয়ে এগিয়ে থাকব। আমরা দেশের বাইরের ম্যাচগুলোতে ভালো খেলেছি। তাই আমরা আশা করছি আমরা হোম ম্যাচগুলোতেও ভালো করব। আমি পজিটিভ ফলাফল আশা করছি।

ভারতের সঙ্গে ড্র হওয়া ম্যাচের ব্যাপারে তিনি বলেন, আমরা ভারতের বিপক্ষে তাদের হোম ম্যাচে জয়ের খুব কাছাকাছি গিয়েও দুর্ভাগ্যবশত ড্র করেছিলাম। সেখানে তাদের বিপক্ষে ভালো খেলাটা এবার পজিটিভ ভূমিকা রাখবে। আমরা তাদের সম্পর্কে জানি, তাদের বিপক্ষে খেলেছি। আমি তাদের সঙ্গে আমাদের কোনো পার্থক্য খুঁজে পাইনি। আমরা উভয়ই সমান অবস্থানে রয়েছি। এর পাশাপাশি আমরা এবার হোম ম্যাচের অতিরিক্ত সুবিধা পাচ্ছি।

ওমানের বিপক্ষে দল ভালো খেললে সফলতা আসবে বলে মত তপুর, আমরা জানি যে ওমান একটি শক্তিশালী প্রতিপক্ষ। আমরা তাদের মাটিতে ১-৪ গোলে পরাজিত হয়েছি। আমি মনে করি সেটিই ছিল বাছাই পর্বের সব থেকে কঠিন ম্যাচ। আমরা আমাদের দেশের বাইরে খেলেছি আর এবার ওমান তাদের দেশের বাইরে খেলতে আসছে। ওমানের বিপক্ষে আমাদের দলের সকলেই ভালো খেলার চেষ্টা করবে। আমি মনে করি, তাদের বিপক্ষে দলগতভাবে ভালো খেলতে পারলে আমরা পজিটিভ ফল পাব। দারুণ আশাবাদী তপু আরো বলেন, সব শেষে আমি আমাদের তিনটি ম্যাচেই ভালো ফলাফলের ব্যাপারে আশাবাদী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close