পগবাকে ধরে রাখতে আশাবাদী সোলশার

প্রকাশ : ১১ জুলাই ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

পল পগবার ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার গুঞ্জন চলছে গত মৌসুম থেকেই। পগবা নিজেও ক্লাবটি ছাড়ার ইচ্ছার কথা জানিয়েছিলেন সরাসরি। কিন্তু দেন-দরবার নিয়ে বনিবনা না হওয়ায় এখনো ওল্ড ট্রাফোর্ডেই আছেন। তার ওপর চলতি মৌসুমের বেশির ভাগ সময় ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন তিনি। তবে মাঠে কতটা কার্যকর এই বিশ্বকাপ জয়ী খেলোয়াড়, তা ভালো করেই জানেন ইউনাইটেডের প্রধান কোচ ওলে গুনার সোলশার। তাই ক্লাবের সঙ্গে পগবার নতুন চুক্তির ব্যাপারে আশাবাদী এই নরওয়েজিয়ান।

ওল্ড ট্রাফোর্ডে নিজের শেষ ভাগে পা দিতে যাচ্ছেন পগবা। আগামী ২০২২ সালের গ্রীষ্মেই ইউনাইটেডের সঙ্গে চুক্তির মেয়াদ ফুরোবে তার। তবে তাকে হারাতে চান না সোলশার। ইনজুরি কাটিয়ে ফেরার পর মাঝ মাঠে ব্রুনো ফার্নান্দেসের সঙ্গে তার রসায়নটাও জমেছে বেশ। এ ছাড়া দলের আরো দুই খেলোয়াড় স্কট ম্যাকটমিনি ও নামানজা মাতিচের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে ক্লাবটি। পগবাকে ধরে রাখতে পারলে নিজেদের মধ্যে বন্ধনও বাড়বে অনেক।

ক্লাবের ভারসাম্য রক্ষার জন্যই পগবাকে ধরে রাখতে চান ৪৭ বছর বয়সি সোলশার, ‘খেলোয়াড় এবং ক্লাবের মধ্যকার আলোচনা নিয়ে আমি কথা বলতে পারি না। তবে অবশ্যই আমি সেরা খেলোয়াড়দের ধরে রাখতে চাই। আমি ভবিষ্যতের জন্য একটা স্কোয়াড বানাতে চাই। স্কট ও নামানজাও একই পজিশনে ছিল। তবে ক্যারিয়ারের ভিন্ন মঞ্চে। একজন ক্যারিয়ারের শুরুতে, অন্যজন অভিজ্ঞ। আমাদের মাঝামাঝি খেলোয়াড়দেরও প্রয়োজন রয়েছে। পগবার ব্যাপারে আশা করছি কিছু করতে পারব।’

 

"