ক্রীড়া ডেস্ক

  ০৮ জুলাই, ২০২০

‘বিশেষজ্ঞ’ জুয়াড়িকে ধরল ভারতের পুলিশ

গত মাসেই খবর বেরিয়েছিল। ভয়ংকর খবর। রাভিন্দর ডান্ডিওয়াল নামে এক লোকের ফেসবুক প্রোফাইলে পরিচয় তিনি ‘ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল’-এর প্রধান। এই ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল জিনিসটা কী? জানা গেল লোকটা বড় মাপের জুয়াড়ি। ক্রিকেট ও টেনিসে বিস্তর ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত এই ডান্ডিওয়ালকে আগে থেকেই নজরে রেখেছিল আইসিসি ও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আর আন্তর্জাতিক ম্যাচ পাতানো চক্রের ‘কেন্দ্রীয় চরিত্র’ হিসেবে তাকে চিহ্নিত করেছিল অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত এই ডান্ডিওয়ালকে গ্রেফতার করা হয়েছে। পাঞ্জাব পুলিশ কাল তাকে গ্রেফতারের খবরটি নিশ্চিত করেছে।

কিছুদিন আগে শ্রীলঙ্কায় ভুয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের খবর দিয়েছিল সংবাদমাধ্যম। এর হোতা ছিলেন ডান্ডিওয়াল। গত মাসের শেষ দিকে টুর্নামেন্টটি হয়েছিল ভারতের চন্ডিগড়ের এক গ্রামে। কিন্তু ডান্ডিওয়াল অনলাইনে দেখান তা আয়োজিত হয়েছে শ্রীলঙ্কায়। তখন ভারতীয় সংবাদমাধ্যমেই প্রকাশ হয়েছিল কাজটি সম্ভবত ভারতের কোনো বাজিকরের। করোনাভাইরাস মহামারিতে তিলকরতেœ দিলশান, পারভেজ মাহরুফ, অজন্তা মেন্ডিসদের নিয়ে সেই ভুয়া টুর্নামেন্ট আয়োজনের খবর প্রকাশ হওয়ার পর গ্রেফতার হলেন ডান্ডিওয়াল। অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম ‘সিডনি মর্নিং হেরাল্ড’ গত মাসে জানিয়েছিল, এই ডান্ডিওয়াল থাইল্যান্ড, ব্রাজিল ও মিসরে টেনিস ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত।

ভারত, শ্রীলঙ্কা, নেপাল, আফগানিস্তান ও অস্ট্রেলিয়ায় নানা রকম টি-টোয়েন্টি লিগ আয়োজন করে ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত ডান্ডিওয়াল। এর আগে আফগানিস্তানে আফগান প্রিমিয়ার লিগ এবং নেপালে এশিয়ান প্রিমিয়ার লিগ আয়োজনের সঙ্গেও ছিলেন তিনি। রাজস্থানের হনুমানগড়ে জন্ম নেওয়া ডান্ডিওয়াল থাকতেন মোহালিতে। পুলিশ তাকে রোববার গ্রেফতার করে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে। আজ তাদের সঙ্গে যোগ দেওয়ার কথা বিসিসিআইয়ের একটি দলের। মোহালি পুলিশ কর্মকর্তা কুলদ্বীপ সিংয়ের চোখে ডান্ডিওয়াল ‘ম্যাচ পাতানো কিংবা ভুয়া ম্যাচ আয়োজনে একজন বিশেষজ্ঞ।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close