ক্রীড়া প্রতিবেদক

  ০৮ জুলাই, ২০২০

স্টনিয়ারের চুক্তি নবায়ন

ইতিহাস সৃষ্টি করে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বিশ্বকাপজয়ী এই দলের ট্রেনার ছিলেন রিচার্ড স্টনিয়ার। ২০১৮ সালে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে যুক্ত হয়েছিলেন এই ইংরেজ। লাল-সবুজের দেশে তার যাত্রা শুরু হয়েছে হাই-পারফরম্যান্স (এইচপি) দলে ট্রেনার হিসেবে। পরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব নেন। তাতেই বাজিমাত। সেই স্টনিয়ারের সঙ্গে চুক্তির মেয়াদ আরো দুই বছর বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গতকাল বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বিষয়টি জানিয়েছেন। এ ছাড়া স্টনিয়ার তার ইনস্টাগ্রামে একটি স্ট্যাটাস দিয়ে তথ্যটি জানিয়েছেন। অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়ে স্টনিয়ারের ভূমিকা ছিল অসাধারণ। টাইগাররা যুবাদের পুরোপুরি ফিট রাখার পাশাপাশি দলকে দারুণভাবে অনুপ্রাণিত করেছেন স্টনিয়ার। আকবরদের মনোবল চাঙা রাখতে মাঠ ও মাঠের বাইরে থেকে দিয়ে গেছেন প্রেরণা-বার্তা। দুই বছরে টুকটাক বাংলাও শিখে ফেলেছেন স্টনিয়ার।

সফল এই প্রশিক্ষকের চুক্তি নবায়ন প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘তার সঙ্গে দুই বছরের চুক্তি বাড়ানো হয়েছে। এটা আমাদের আগেরই পরিকল্পনা। বিশ্বকাপ জয়ের অংশীদারদের সবারই চুক্তি বাড়ানোর নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই আলোকেই এটা হয়েছে।’

সাত বছরের বেশি সময় ধরে স্টনিয়ার পেশাদার ট্রেনার হিসেবে কাজ করছেন। পাকিস্তান সুপার লিগ ও প্রথম শ্রেণির ক্রিকেটে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে এই ইংলিশ ট্রেনারের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close