চেলসি-আর্সেনালের দুরকম রাত

প্রকাশ : ০৩ জুলাই ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ব্রাজিলিয়ান ফরওয়ার্ড উইলিয়ানের জোড়া গোলেও ওয়েস্ট হ্যাম বিপক্ষে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে চেলসিকে। রোমাঞ্চ ছড়ানো লন্ডন ডার্বিতে শেষ মুহূর্তের গোলে নিজেদের মাঠে ব্লুজদের ৩-২ ব্যবধানে হারিয়েছে হ্যামার্সরা। দুর্দান্ত এই জয়ে অবনমন এড়ানোর আশা বাঁচিয়ে রেখেছে ওয়েস্টহাম।

শুরু থেকে ম্যাচের আধিপত্য ছিল চেলসির হাতে। ৪২তম মিনিটে ব্লুজদের এগিয়েও দিয়েছিলেন উইলিয়ান। কিন্তু ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল সেই ব্যবধান ধরে রাখতে পারেনি। প্রথমার্ধের যোগ করা দ্বিতীয় মিনিটে সোচেকের গোলে সমতায় ফিরে ওয়েস্ট হ্যাম।

এরপর ৫১তম মিনিটে হ্যামার্সদের লিড এনে দেন আন্তনিও। বিপদের সময় দলকে আবারও রক্ষা করেন উইলিয়ান। ৭০তম মিনিটে বাজে ফাউল করে হলুদ কার্ড দেখেন ওয়েস্টহামের ডেকলান রাইস। এর ২ মিনিট পর পেনাল্টি-কিক থেকে ডান পায়ের শটে ব্যবধানটা ২-২ করেন ৩১ বছর বয়সি উইলিয়ান।

কিন্তু শেষ রক্ষা হয়নি ব্লুজদের। ড্র হওয়ার দিকে এগিয়ে যাওয়া ম্যাচটিতে রোমাঞ্চ ছড়িয়ে দেন আন্দ্রি ইয়ারমোলেঙ্কো। ৮৯তম মিনিটে আন্তনিওর পাস থেকে বাঁ-পায়ের শটে চেলসির জালে বল জড়িয়ে উদ্যাপনে মেতে ওঠে এই ইউক্রেনিয়ান ফরওয়ার্ড।

শেষ মুহূর্তে গোল হজম করে আর ম্যাচে ফিরতে পারেনি চেলসি। ব্লুজদের পরাজয়ের রাতে বড় জয় পেয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক জায়ান্ট আর্সেনাল। পিয়েরে-এমেরিক অউবামেয়াংয়ের জোড়া গোলে ঘরের মাঠ এমিরেটসে তলানির দল নরউইচ সিটিকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে গানাররা।

গোল করার পথে অউবামেয়াং ৩১তম মিনিটে দলের প্রথম গোলটি করেন ৩১ বছর বয়সি গেবানিজ ফরওয়ার্ড। এর চার মিনিট পরই আর্সেনালের ব্যবধান দ্বিগুণ করেন গ্রানিত জাকা। ৬৭ মিনিটে ফের স্পটলাইটের আলো কেড়ে নেন অউবামেয়াং। ৮১তম মিনিটে নরউইচের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি হিসেবে অভিষেক ম্যাচ খেলতে নামা সেদরিক সোয়ারেস।

এই হারে আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে খেলার স্বপ্নটা ফিকে হয়ে গেছে নরউইচের। অন্যদিকে নিজেদের মাঠ গুডিসন পার্কে লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার সেরা ছয়ে ওঠে আসার আশা জাগিয়ে রেখেছে এভারটন।

৩২ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে কার্লো আনচেলত্তির দল। বড় জয়ে ৪৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে ওঠে এসেছে আর্সেনাল। পয়েন্ট হারালেও সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে আগের চতুর্র্থ স্থানে আছে চেলসি।

 

"