ক্রীড়া ডেস্ক

  ০৬ জুন, ২০২০

চেলসি-ভের্নার চুক্তি সময়ের ব্যাপার!

অনেক দিন থেকেই লিভারপুলের শপিং লিস্টের ওপরে ছিলেন টিমো ভের্নার। অলরেডদের আগ্রহের কারণে ভের্নারও আগ্রহ দেখিয়েছিলেন। কিন্তু তার পুরো রিলিজ ক্লজের অর্থ প্রদান করতে সিদ্ধান্তহীনতায় ভুগছিল লিভারপুল। আর এ সুযোগটাই নিচ্ছে আরেক ইংলিশ জায়ান্ট চেলসি। একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের খবর, রিলিজ ক্লজের পুরো অর্থ দিয়ে জার্মান ফরোয়ার্ডকে দলে ভেরানোর দ্বারপ্রান্তে চলে এসেছে ব্লুজরা।

ভের্নারের জন্য রিলিজ ক্লজের ৪৯ মিলিয়ন পাউন্ড চায় তার বর্তমান ক্লাব আরবি লাইপজিগ; যা চাইলেই দিতে পারত বিশ্বের অন্যতম ধনী ক্লাব লিভারপুল। কিন্তু করোনাভাইরাসে সৃষ্ট অর্থ সংকটের এ সময়ে এতো বড় ঝুঁকি নিতে চায়নি ক্লাবটি। অন্যদিকে গত মৌসুমে দলবদলে নিষেধাজ্ঞা থাকার কারণে এক বছর ধরে নতুন খেলোয়াড় কিনতে না পারায় অর্থেরও কোনো সমস্যা নেই চেলসির। তাই রিলিজ ক্লজের অর্থ পুরোটাই দিতে রাজি হয়েছে লন্ডনের ক্লাবটি।

২৪ বছর বয়সি ভের্নারকে পেতে অবশ্য বেশ কয়েকবারই নানা ধরনের দেন দরবার করেছে লিভারপুল। কিন্তু নিজেদের সবচেয়ে মূল্যবান রতœকে রিলিজ ক্লজের এক পয়সা কমেও ছাড়তে নারাজ লাইপজিগ। আগামী ১৫ জুনের মধ্যে রিলিজ ক্লজের পুরো অর্থ না দিলে তাকে বিক্রি করবে না বলেও জানিয়ে দেয় ক্লাবটি। তবে এর অনেক আগেই তার প্রতি আগ্রহ দেখায় চেলসি। সাপ্তাহিক ২ লাখ পাউন্ড (২ কোটি ১৫ লাখ টাকা) বেতনের চুক্তিতে ৫ বছরের জন্য তাকে স্ট্যামফোর্ড ব্রিজে আনতে চাচ্ছে ক্লাবটি।

আগামী কয়েকদিনের মধ্যে এ চুক্তিটি সম্পন্ন হতে পারে বলে জানিয়েছে একাধিক প্রভাবশালী ব্রিটিশ গণমাধ্যম। এখন দেখার বিষয় লিভারপুল কী সিদ্ধান্ত নেয়। কারণ ইনিয়ে-বিনিয়ে লিভারপুলে যাওয়ার কথা অনেকবারই বলেছেন ভের্নার। প্রিয় দল ফের আগ্রহ দেখালে পাশার দান উল্টে যেতে পারে। তবে ভের্নারকে পেতে গেম টাইমের প্রলোভন দেখাতে পারে চেলসি। কারণ লিভারপুলের আক্রমণভাগ প্রায় নিশ্চিত। সেখানে ভের্নার নিয়মিত সুযোগ নাও পেতে পারেন। অন্যদিকে গত মৌসুমে এডেন হ্যাজার্ড রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ায় চেলসির আক্রমাণভাগ হয়ে গেছে নড়বড়ে। অনভিজ্ঞ এই আক্রমণভাগে নিঃসন্দেহে ভের্নারকে ঘিরেই থাকবে চেলসির যাবতীয় পরিকল্পনা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close