বার্সাতেই থাকছেন মেসি

প্রকাশ : ০৪ জুন ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইচ্ছা করলেই বার্সেলোনা ছাড়তে পারেন লিওনেল মেসি। তাও আবার বিনামূল্যে। অর্থাৎ নতুন যে ঠিকানায় তিনি পাড়ি জমাবেন, সেই ক্লাবের বার্সাকে কোনো টাকা-পয়সা দিতে হবে না!

ব্যাপারটা খোলাসা করা যাক। বার্সার সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ রয়েছে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত। কিন্তু চুক্তিতে জুড়ে দেওয়া আছে চমকপ্রদ একটা শর্ত চাইলেই প্রতি মৌসুমের শেষে বিনামূল্যে ন্যু ক্যাম্প ছাড়তে পারবেন ৩২ বছর বয়সি মহাতারকা। তবে শর্ত কার্যকর করতে হলে ক্লাবকে প্রতি বছরের ১ জুনের আগে সিদ্ধান্ত জানাতে হবে।

কিন্তু মেসি এমন কিছু করেননি। তাতে নিশ্চিত হয়ে গেছে, আরো অন্তত এক মৌসুম কাতালান ক্লাবেই থাকছেন তিনি। তবে দলের এই প্রাণভোমরাকে দীর্ঘমেয়াদে ধরে রাখতে হলে শিগগিরই নতুন চুক্তি করতে হবে বার্সা কর্তৃপক্ষকে। আর এ ব্যাপারে বার্সা বরাবরই আশাবাদের কথা ব্যক্ত করে আসছে।

উল্লেখ্য, আগামী ১১ জুন থেকে ফের মাঠে গড়াবে স্থগিত হয়ে থাকা স্প্যানিশ লা লিগা। রিয়াল বেতিস ও সেভিয়ার মধ্যকার ডার্বি দিয়ে আবার শুরু হবে বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ফুটবল লিগ। বাকি ম্যাচগুলোর চূড়ান্ত সূচিও প্রকাশ করেছে লিগ কর্তৃপক্ষ।

আগামী ১৩ জুন বাংলাদেশ সময় রাত ২টায় মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তাদের প্রতিপক্ষ পুচকে মায়োর্কা। পরদিন মেসিদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ খেলতে নামবে লেগানেসের বিপক্ষে। এই ম্যাচটি শুরু হবে রাত ১১টা ৩০ মিনিটে।

 

"