আর্চারদের মাঠে ফেরাতে প্রস্তুতি নিচ্ছে ফেডারেশন

প্রকাশ : ০৩ জুন ২০২০, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

করোনার কারণে স্থগিত ইসলামিক সলিডারিটি ওয়ার্ল্ড র্যাঙ্কিং আর্চারি চ্যাম্পিয়নশিপ আগামী বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে। ঢাকায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টে অংশ নেবে দুই শতাধিক প্রতিযোগী জানিয়েছেন বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজীব উদ্দিন আহমেদ চপল। এদিকে লকডাউন উঠে যাওয়ায় দ্রুততম সময়ের মধ্যে আর্চারদের মাঠে ফেরাতে প্রস্তুতি নিচ্ছে ফেডারেশন। তবে সেক্ষেত্রে আছে নানা জটিলতা।

করোনার কারণে তছনছ বিশ্বক্রীড়ার সূচি। যে প্রভাবে লন্ডভন্ড আর্চারির পরিকল্পনাও। বিশ্বকাপ, এশিয়ান কিংবা ইসলামিক সলিডারিটি চ্যাম্পিয়নশিপ। আপাতত স্থগিত সব টুর্নামেন্টে। তবে আর্চারির হাত ধরেই আসলো সুসংবাদও।

ত্রিশের বেশি দেশের অংশগ্রহণে টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামের চলতি বছরের ২৩ থেকে ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইসলামিক সলিডারিটি ওয়ার্ল্ড র্যাঙ্কিং আর্চারি চ্যাম্পিয়নশিপের। পরে শঙ্কা জেগেছিল স্থগিত এই টুর্নামেন্টটি বাতিল হওয়ার। তবে আগামী বছর যথাসময়েই আসরটি অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে বিশ্ব আর্চারি থেকে সবুজ সংকেত পেয়েছে বাংলাদেশ। একই বছর ঢাকায় বসবে সাউথ এশিয়ান চ্যাম্পিয়নশিপ আর এশিয়ান চ্যাম্পিয়নশিপও।

এদিকে লডডাউনের কারণে অন্য ডিসিপ্লিনের বিদেশি কোচরা নিজ দেশে চলে গেলেও ব্যতিক্রম আর্চারির জার্মান কোচ ফেডেরিখ মার্টিন। বাংলাদেশে অবস্থান করছেন তিনি। তাইতো আসন্ন টুর্নামেন্টগুলো সামনে রেখে দ্রুততম সময়ের মধ্যে অনুশীলন শুরু করে দিতে চায় ফেডারেশন। তবে সেক্ষেত্রে আছে বেশ কয়েকটি জটিলতা। আর অবস্থার উন্নতি হলে চলতি বছরের শেষের দিকে অন্তত দুটি র্যাঙ্কিংয়ে ভিত্তিক ঘরোয়া প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা আর্চারি ফেডারেশনের।

 

"