লঙ্কানদের আবাসিক ট্রেনিং ক্যাম্প শুরু

প্রকাশ : ০২ জুন ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

করোনা আবহেই বিশ্বজুড়ে ফিরছে ফুটবল। ১৬ মে থেকে চালু হয়েছে জার্মান বুন্দেসলিগা। নতুন শুরুর তারিখ ঘোষণা করেছে ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি ‘আ’ কর্তৃপক্ষ। পিছিয়ে থাকতে নারাজ ক্রিকেটও। এরই মধ্যেই ইংল্যান্ডের ৫৫ জন ক্রিকেটারকে অনুশীলনে ফেরার অনুমতি দিয়েছে সে দেশের ক্রিকেট বোর্ড (ইসিবি)। ঘরোয়া ক্রিকেট এ মাস থেকেই শুরু করেছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ড সফর সামনে রেখে মাঠে ফিরেছে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলও। এবার করোনাভাইরাসের আতঙ্ক কাটিয়ে অনুশীলনে ফিরলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা।

চিকিৎসকদের তত্ত্বাবধানে যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে গতকাল কলম্বো ক্রিকেট ক্লাবের হোটেলে আবাসিক ট্রেনিং ক্যাম্পে যোগ দিয়েছেন শ্রীলঙ্কার ১৩ ক্রিকেটার ও গোটা কোচিং স্টাফ। পরশুই লঙ্কান বোর্ড (এসএলসি) জানিয়েছিল, ১২ দিনের আবাসিক ক্যাম্পের জন্য তিন ফরম্যাটের খেলোয়াড়দেরই রাখা হয়েছে। তবে প্রাথমিকভাবে প্রাধান্য দেওয়া হয়েছে বোলারদের। সেই মোতাবেক মঙ্গলবার প্রথম দিনের অনুশীলনে যোগ দিয়েছেন অধিনায়ক দিমুথ করুণারতেœ, ৫ পেসার সুরাঙ্গা লাকমল, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, ইসুরু উদানা, ২ স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া, লক্ষণ সান্দাকান এবং অলরাউন্ডার দাসুন শানাকা। আর পুনর্বাসন প্রক্রিয়ায় থাকা ৪ ক্রিকেটার হলেন নুয়ান প্রদীপ, ওয়ানিন্দু হাসারাঙ্গা, কুশল পেরেরা ও দানুশকা গুনাথিলাকা। এছাড়া লঙ্কান বোর্ডের স্বীকৃত ফেসবুক পেজে আপলোড করা ছবিতে হেড কোচ মিকি আর্থার ও ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ারকে দেখা গেছে।

জুলাই-আগস্টে ঘরের মাঠে বাংলাদেশ ও ভারতের বিরুদ্ধে সিরিজ খেলার কথা রয়েছে শ্রীলঙ্কার। যদিও এখনো সিলমোহর পড়েনি সিরিজের অনুমোদনে। তা সত্ত্বেও অনেকটা আগেভাগেই নিজেদের প্রস্তুত করে তুলতে নেমে পড়লেন দ্বীপ রাষ্ট্রটির ক্রিকেটাররা।

দক্ষিণ এশিয়ায় কোভিড-১৯ ভয়াবহ রূপ ধারণ করলেও ভাইরাসটিকে বেশ ভালোই নিয়ন্ত্রণে রাখতে পেরেছে শ্রীলঙ্কা। মালিঙ্গা-ম্যাথুসজের দেশে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১ হাজার ৬৩৩ জন। যাদের মধ্যে অন্তত ৮৫০ জন সুস্থ হয়ে উঠেছেন। আর প্রাণহানি হয়েছে মাত্র ১০ জনের। যে কারণে নতুন মাসের প্রথম দিনেই নতুন শুরুর পথে হাঁটল লঙ্কান ক্রিকেট বোর্ড। তবে ক্যাম্প চলাকালীন কোনো খেলোয়াড় তার নির্দিষ্ট আবাসন বা মাঠের বাইরে যেতে পারবেন না। অনুশীলন তো শুরু হয়েই গেল। এবার শুধু ২২ গজে ফেরার অপেক্ষা।

 

"