ক্রীড়া ডেস্ক

  ০১ জুন, ২০২০

গোল বন্যায় শিরোপার আরো কাছে বায়ার্ন

বায়ার্ন মিউনিখের কাছে ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ এরিনায় ম্যাচ মানেই যেন প্রতিপÍগকে গোল বন্যায় ভাসানো। আর সেটা যদি হয় চিরপ্রতিদ্বন্দ্বী বর¤œসিয়া ডর্টমুন্ডকে হারানোর স্মৃতি তরতাজা রেখে, তাহলে তো কথায় নেই। গেল সপ্তাহেই ডর্টমুন্ডে গিয়ে হলুদ-কালো শিবিরকে ধরাশায়ী করে এসেছে বায়ার্ন। তাতে জার্মান বুন্দেসলিগার শিরোপার দ্বারপ্রাšেত্ম চলে গিয়েছিল তারা। আর পরশু ফরচুনা ডুসেলডর্ফকে ৫-০ গোলে গুঁড়িয়ে দিয়ে টানা অষ্টমবার ট্রফির সংস্পর্শে চলে এল বাভারিয়ানরা। এর আগে নিজেদের ডেরায় প্রত্যাবর্তন ম্যাচে ফ্রাঙ্কফুর্টকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছিল হ্যান্সি ফ্লিকের শিষ্যরা। এবার ফরচুনার কপালেও লাগিয়ে দিল ‘আনফরচুনেট’ তকমা।

শনিবার রাতে ফরচুনাকে ধসিয়ে দেওয়ার ম্যাচে দুবার স্কোরশিটে নাম তুলেছেন গোলমেশিন বরার্ট লেভানডফস্কি। একটি করে গোল করেছেন দুই ডিফেন্ডার বেঁজামাঁ পাভা এবং আলফনসো ডেভিস। অপর গোলটি উপহারস্বরূপ। শুর¤œতেই থমাস মুলারদের আত্মঘাতী গোল উপহার দিয়েছেন ফরচুনা ডুসেলডর্ফের ম্যাথিয়াস ইয়োর্গেনসেন। দুর্বার এ জয় দিয়ে টানা অষ্টম শিরোপা জয়ের পথে পরিষ্কার ১০ পয়েন্টে এগিয়ে গেল বাভারিয়ানরা। ২৯ ম্যাচে এখন তাদের সংগ্রহ ৬৭ পয়েন্ট, দুইয়ে থাকা ডর্টমুন্ডের ৫৭। অবশ্য গত রাতে ডর্টমুন্ড জিতে থাকলে ব্যবধানটা কমে ৭-এ নেমে আসার কথা।

পরশু অ্যালিয়াঞ্জ এরিনায় প্রথমার্ধেই ৩ গোলে এগিয়ে যায় বায়ার্ন। ইয়ুর্গেনসেন গোলমুখ খোলার পর জালে বল জড়ান পাভা ও লেভানডফস্কি।

বিরতির পরপরই নিজের দ্বিতীয় গোল পেয়ে যান লেভা। তাতে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে ৪৩টি গোল হয়ে গেল এই পোলিশ স্ট্রাইকারের। বায়ার্ন বড় জয়ের রসদ পেয়ে যায় তখনই। পরে একক প্রচেষ্টায় দলের দুরšত্ম জয়ে পঞ্চম গোল ডেভিস।

ফল

বায়ার্ন মিউনিখ ৫-০ ডুসেলডর্ফ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close