চার জনের সমান পগবা!

প্রকাশ : ৩০ মে ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করার পর থেকেই পল পগবার ওপর তীক্ষè নজর রিয়াল মাদ্রিদের। গত মৌসুমেও ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরাসি মিডফিল্ডারকে পেতে নানা প্রস্তাব দিয়েছিল দলটি। কিন্তু দরদাম নিয়ে বনিবনা না হওয়ায় এ চুক্তি সম্ভব হয়নি। তবে সম্প্রতি আবারো তাকে পেতে উঠেপড়ে লেগেছে রিয়াল। এবার বিনিময় প্রথায়। পগবাকে পেতে স্পেনের জায়ান্ট ক্লাবটি তাদের ৪ খেলোয়াড় ছাড়তে রাজি বলে সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম দ্য সান।

করোনাভাইরাসের কারণে বর্তমানে বন্ধ রয়েছে বিশ্বের অধিকাংশ ফুটবল লিগ। যে কারণে বড় অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হচ্ছে ক্লাবগুলো। বড় অঙ্কের টাকা খরচ করে খেলোয়াড় ক্রয় করা অনেক কঠিন হয়ে দাঁড়িয়েছে। এমনকি রিয়াল মাদ্রিদের মতো ধনী ক্লাবের জন্যও। তাই সরাসরি অর্থ খরচ না করে দলের ৪ ফুটবলার মার্টিন ওডেগার্ড, লুকাস ভাজকেজ, হামেস রদ্রিগেজ ও ব্রাহিম দিয়াজকে দিয়ে ২৭ বছর বয়সি পগবাকে চায় রিয়াল। দ্য সানের প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে।

সিনিয়র লেভেলে ম্যানইউয়ের হয়েই ক্যারিয়ার শুরু করেছিলেন পগবা। দুই মৌসুম থাকার পর তৎকালীন কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে দ্বন্দ্বের কারণে ২০১২ সালে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন তিনি। এরপর ২০১৬ সালের গ্রীষ্মে রেকর্ড ৮৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে জুভেন্টাস ছেড়ে আবার ওল্ড ট্রাফোর্ডে ফিরে আসেন পগবা। এ দফায় কোচ হোসে মরিনহোর সঙ্গে সম্পর্কটা ভালো যায়নি এ ফরাসির। তবে বর্তমান কোচ ওলে গুনার সোলশারের অধীনে এখনও সেভাবে খেলার সুযোগই মিলেনি তার।

এদিকে, বেশ কিছু ব্রিটিশ গণমাধ্যমের দাবি, পগবাকে বিক্রি করে তহবিল বাড়াতে চায় ইউনাইটেড। যাতে বরুসিয়া ডর্টমুন্ডের উইঙ্গার জ্যাডোন সাঞ্চোকে কিনতে পারে তারা। এছাড়া তাদের নজরে আছেন অ্যাস্টন ভিলার মিডফিল্ডার জ্যাক গ্রিয়েলিশও। ইউনাইটেড বস সোলশার অবশ্য ব্রুনো ফার্নান্দেজের সঙ্গে পগবার জুটি গড়তে চাইছেন। কদিন আগে এমন ইচ্ছার কথা জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, চোটের কারণে গত বছরের সেপ্টেম্বর থেকে মাঠের বাইরে আছেন পগবা। সম্প্রতি অবশ্য সেরে উঠেছেন তিনি। ফলে আগামী মাসে প্রিমিয়ার লিগ ফের মাঠে গড়ালে পগবা-ফার্নান্দেজ জুটির ফুটবল জাদু দেখা যেতে পারে।

 

"