২০ জুন ফিরছে সিরি ‘আ’

প্রকাশ : ৩০ মে ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

স্থগিত হয়ে থাকা ইতালিয়ান সিরি ‘আ’ আগামী ২০ জুন থেকে ফের চালু করার ব্যাপারে সবুজ সংকেত পাওয়া গেছে। ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরা আসর শুরুর তারিখ জানালেও লিগ কর্তৃপক্ষের কাছ থেকে এখনো চূড়ান্ত ঘোষণা আসেনি। তবে ধারণা করা হচ্ছে, আজকালের মধ্যেই নতুন সূচি প্রকাশ করবে ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি)।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পরশু রাতে ফেডারেশনের প্রতিনিধিদের সঙ্গে আলোচনার পর ক্রীড়ামন্ত্রী স্পাদাফোরা বলেছেন, ‘ইতালিতে সবকিছু ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে এবং ফুটবল চালু করার জন্য এটাই সঠিক সময়।’

খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এফআইজিসি যেসব ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে, তা অনুমোদন করেছে দেশটির সরকার। তাছাড়া লিগ মাঠে গড়ানোর পর যদি আবারো করোনার প্রার্দুভাবে বন্ধ হয়ে যায়, সেক্ষেত্রে আসরের ভবিষ্যৎ কী হবে তা নিয়ে একটি সতর্কতামূলক পরিকল্পনাও অনুমোদিত হয়েছে। স্পাদাফোরা বলেছেন, ‘এসবের আলোকে আমরা বলতে পারি যে, আগামী ২০ জুন আবারো খেলা শুরু হতে পারে।’

করোনাভাইরাসের কারণে গত ৯ মার্চ থেকে স্থগিত হয়ে আছে ইতালির শীর্ষ ফুটবল আসর। লিগ চালু করার লক্ষ্য নিয়ে চলতি মাসের শুরুতে একক পর্যায়ের অনুশীলনে ফিরেছে ক্লাবগুলো। আর গত সপ্তাহে ফুটবলাররা শুরু করেছেন দলীয় অনুশীলন।

এ মৌসুমে সিরি ‘আ’-এর ১২টি রাউন্ডের খেলা এখনো বাকি। কয়েকটি ক্লাবের হাতে অবশ্য ১৩টি করে ম্যাচ আছে। ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে টানা নবম শিরোপা জয়ের দৌড়ে থাকা জুভেন্টাস। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে লাৎসিও।

 

"