ক্রীড়া প্রতিবেদক

  ২৯ মে, ২০২০

অবসর রহস্য খোলাসা করলেন মাশরাফি

মাশরাফি বিন মুর্তজা কখন থামবেন- এ প্রশ্নের সম্ভাব্য উত্তর ছিল ২০১৯ বিশ্বকাপ শেষে। কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে নড়াইল এক্সপ্রেস দীর্ঘ করেছেন ক্যারিয়ার। এ বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলে ছেড়েছেন নেতৃত্ব। সঙ্গে জানিয়েছেন, খেলোয়াড় হিসেবে চেষ্টা চালিয়ে যাবেন জাতীয় দলে টিকে থাকতে।

অথচ মাশরাফি চেয়েছিলেন বিশ্বকাপের শেষ ম্যাচটা খেলেই বিদায় বলবেন ক্রিকেটকে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুরোধে সে সময় অবসর নিতে পারেননি। ভাবনার বদল হওয়ায় চালিয়ে গেছেন খেলা।

পরশু রাতে ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদের ফেসবুক লাইভ ‘নট আউট নোমান’ অনুষ্ঠানে এসে মাশরাফি বলেন, ‘আপনাদের (মিডিয়ার) সামনে এসে আগে এ ব্যাপারে কোনো কথা বলিনি। তখন তো সবকিছু আমার পক্ষেই ছিল, তাও আমি কিছু বলিনি। এখন তো কিছুই আমার পক্ষে নেই, তাই এত কিছু বলার নেই। তবে একটা কথা বলবো, বিশ্বকাপের শেষ ম্যাচের পর অবসর নিতে চেয়েছিলাম। হ্যাঁ, চেয়েছিলাম। এটা যদি কেউ অস্বীকার করে; এমনকি ক্রিকেট বোর্ডের কেউ অস্বীকার করে, তাহলে আমার সঙ্গে সামনাসামনি কথা বলতে হবে।’ দেশের সফলতম ক্রিকেট অধিনায়ক আরো বলেন, ‘আমি বিশ্বকাপের শেষ ম্যাচেই শেষ করতে চেয়েছিলাম। তখন এমন একটা কথা এসেছিল এভাবে না হোক, সুন্দরভাবে হোক (অবসর)। দেশে আসার পর যেটা হয়েছে, ঘরের মাঠ থেকে যেন অবসর নিতে পারি সেজন্য জিম্বাবুয়েকে ২ কোটি টাকা খরচ করে আনা, একটা ম্যাচ আয়োজন করা। তখন আমার মনে হয়েছে, মাশরাফি হয়তো মাঠ থেকে অবসর নেওয়া ডিজার্ভ করে। কিন্তু একটা ম্যাচের জন্য ২ কোটি টাকা মাশরাফি ডিজার্ভ করে না।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close