সিরি ‘আ’-এর ডেডলাইন ২০ আগস্ট

প্রকাশ : ২২ মে ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইতালিয়ান সিরি ‘আ’- চলতি মৌসুম শেষ করার সময়সীমা বেঁধে দিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন। প্রতিযোগিতাটির আগামী ২০২০-২১ মৌসুম কবে থেকে শুরু হতে পারে, সে বিষয়েও ইঙ্গিত দিয়েছে সংস্থাটি।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আগামী ২০ আগস্টের মধ্যে ক্রিশ্চিয়ানো রোনালদো-জøাতান ইব্রাহিমোভিচদের এবারের লিগ শেষ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরপর মাত্র দশ দিনের বিরতি দিয়ে ১ সেপ্টেম্বর থেকে নতুন মৌসুম চালু করতে চায় ইতালি ফুটবল ফেডারেশন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে গেল ৯ মার্চ থেকে স্থগিত হয়ে আছে সিরি ‘আ’। লিগের ২০টি ক্লাবের খেলোয়াড়রা চলতি মাসের শুরু থেকে ব্যক্তিগত অনুশীলনে ফিরলেও খেলা আবার কবে মাঠে গড়াবে তার কোনো নিশ্চয়তা নেই। তাছাড়া সংকটজনক পরিস্থিতির মাঝেই নতুন করে কিছু জটিলতা তৈরি হয়েছে। এতে সিরি ‘আ’ মাঠে ফেরানোর পরিকল্পনাকে ঘিরে থাকা অনিশ্চয়তার কালো মেঘ আরো ঘনীভূত হয়েছে। একক পর্যায়ের অনুশীলন শেষে গেল সোমবার থেকে দলীয় অনুশীলন শুরু করার কথা ছিল ক্লাবগুলোর। কিন্তু ইতালিয়ান সরকারের করোনাভাইরাস বিষয়ক টেকনিক্যাল কমিটির সঙ্গে সমঝোতায় পৌঁছাতে পারেনি তারা। তাই দলীয় অনুশীলন শুরুর দিনক্ষণ পিছিয়ে গেছে।

এর আগে ইতালি সরকারের অনুমোদন নিয়ে আগামী ১৩ জুন ফের ফুটবল শুরু করার পরিকল্পনা করেছিল লিগ কর্তৃপক্ষ। কিন্তু সোমবারই ফুটবল ফেডারেশন জানিয়েছে, অন্তত ১৪ জুন পর্যন্ত স্থগিত থাকবে ইউরোপের অন্যতম শীর্ষ ফুটবল প্রতিযোগিতাটি। স্থগিত থাকা সিরি ‘আ’ শেষ পর্যন্ত মাঠে গড়াবে কি না, তা জানা যাবে আগামী ২৮ মে। সেদিন চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে দেশটির সরকার।

 

"