বড় ক্ষতির মুখে ভেট্টরি

প্রকাশ : ২০ এপ্রিল ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

করোনাভাইরাসের কারণে বিশ্বের সব দেশেই অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট। এমতাবস্থায় বিপাকেই পড়তে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন পরামর্শক ড্যানিয়েল ভেট্টরিকে। কারণ এই সময়ের মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে কোনো পারিশ্রমিক পাচ্ছেন না তিনি।

গত বছরের নভেম্বরে ১০০ দিনের চুক্তিতে বাংলাদেশে আসেন নিউজিল্যান্ডের সাবেক তারকা স্পিনার ভেট্টরি। চুক্তি অনুযায়ী কার্যদিবস হিসেবে পারিশ্রমিক পাওয়ার কথা তার। কিন্তু বর্তমানে খেলা বন্ধ থাকায় কোনো বেতন পাওয়ার সুযোগ নেই এই কিউই কিংবদন্তির। ফলে অনেকটা অলস বসে থাকতে হচ্ছে তাকে।

কার্যদিবসের ভিত্তিতে ভেট্টরিকে বেতন দেওয়া হলেও বাকি কোচিং স্টাফদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয় বলে নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া ম্যানেজার জালাল ইউনুস। তার ভাষ্য, ‘এখন ভেট্টরি যতদিন কাজ করবেন, ততদিনের বেতনই পাবেন। তবে জাতীয় দলের বাকি সব ভিনদেশি কোচিং স্টাফের জন্য কিন্তু এই নিয়ম প্রযোজ্য নয়। তাদের সাথে চুক্তি হয়েছে মাসিক হিসেবে। তারা প্রতি মাসেই বেতন পাবেন।’

বিসিবির সঙ্গে চুক্তি মোতাবেক ভারত সফর, এশিয়া কাপ, নিউজিল্যান্ড সফর এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কাজ করার কথা ভেট্টরির। এই সময়ের মধ্যে প্রতিটি কার্যদিবসে সাবেক কিউই অধিনায়ক পাবেন আড়াই হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ১২ হাজার টাকার কাছাকাছি) করে। সেক্ষেত্রে ১০০ দিন কাজ করলে আড়াই লাখ ডলার (২ কোটি ১২ লাখ ৫০ হাজার টাকা) পাবেন তিনি।

 

"