পড়ালেখায় মনোনিবেশ রোনালদোর

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

সতীর্থ ব্লেইস মাতুইদি ও ড্যানিয়েল রুগানি যখন করোনাভাইরাসে আক্রান্ত হন, ক্রিশ্চিয়ানো রোনালদো তখন পর্তুগালের নিজ বাসভূমি মাদেইরার ফুনচালে মাকে দেখেতে গিয়েছিলেন। খবর পাওয়ার পর বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে যেতে হয় তাকে। এরপর থেকেই মোটামোটি ঘরবন্দি জীবন যাপন করতে হচ্ছে তাকে। তবে মাসেইরাতে মাঝে মধ্যে অনুশীলন করে সংবাদের শিরোনাম হয়েছেন, পড়েছেন তোপের মুখেও। তবে এবার সবার প্রশংসাই কুড়ালেন পর্তুগিজ যুবরাজ।

পরশু খাতা-কলম সামনে নিয়ে একটি সেলফি পোস্ট করেন রোনালদো। যার ক্যাপশনে তিনি লেখেন, ‘সবসময় নিজেকে চ্যালেঞ্জ করুন। আমার জন্য এখন পড়াশোনার সময় এসেছে।’

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের আগ্রাসনে সব খেলা বন্ধ। তাই গৃহবন্দি অবস্থায় অলস সময় কাটাতে হচ্ছে খেলোয়াড়দের। তবে খেলোয়াড়রা হাত গুটিয়ে বসে নেই। একেকজন একেক কর্মকা- ভক্তদের সঙ্গে শেয়ার করছেন। তাদের মতো পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোও নানা রকম কর্মকা- ভক্তদের সঙ্গে শেয়ার করে যাচ্ছেন। এবার পড়াশোনার মনোনিবেশ করলেন পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলার।

এর আগে মাস্ক পরা দুটি ছবি পোস্ট করে করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লড়তে আহ্বান জানিয়েছিলেন রোনালদো। নিজের স্বীকৃত ইনস্টাগ্রাম পেজে পোস্ট করা ছবিতে দেখা যায়, তিনি জন্মভূমি পর্তুগালের পতাকার রঙের একটি মাস্ক পরে আছেন। আর অন্যটিতে তিনি ইতালির মাস্ক ব্যবহার করেন। ছবির ক্যাপশনে রোনালদো লিখেছিলেন, ‘আমাদের পৃথিবীর এই কঠিন মুহূর্তে গুরুত্বপূর্ণ হলো সবাই ঐক্যবদ্ধ থাকা। একে অপরকে সহযোগিতা করা। চলুন, মানুষকে সাহায্য করতে যা করার তা করি সবাই।’ শেষে দুটি হ্যাশ ট্যাগ দিয়ে মাস্ক পরতে ও হাল না ছাড়ার বার্তা দিয়েছিলেন জুভেন্টাস তারকা।

 

"