করোনামুক্ত জুভেন্টাস

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

প্রথম বড় মাপের কোনো ফুটবলার হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন জুভেন্টাস তারকা ড্যানিয়েল রুগানি। তার আক্রান্তের পর ক্রিশ্চিয়ানো রোনালদোসহ দলটির সবাইকেই যেতে হয় কোয়ারেন্টাইনে। পরে সংক্রমণ ধরা পড়ে ব্লেইস মাতুইদি ও পাওলো দিবালার শরীরেও। আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা দুদফা আক্রান্ত হলেও সেরে উঠেছেন আগেই। এবার সুখবর এল রুগানি আর মাতুইদির কাছ থেকেও।

ইতালিয়ান সিরি ‘আ’-এর বর্তমান চ্যাম্পিয়নরা নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে দুই তারকার সুস্থ হওয়ার খবর জানিয়েছে। তারা বলেছে, রুগানি ও মাতুইদির দ্বিতীয়বার কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। অর্থাৎ দুজনের শরীরে এখন আর প্রাণঘাতী ভাইরাসটির অস্তিত্ব নেই। গত ১১ মার্চ ইতালিয়ান ডিফেন্ডার রুগানির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। সিরি ‘আ’-এর ফুটবলারদের মধ্যে তার আক্রান্ত হওয়ার খবরই প্রথম জানা যায়। এরপর ১৮ মার্চ বিশ্বকাপ জয়ী ফরাসি মিডফিল্ডার মাতুইদির শরীরেও করোনাভাইরাসের উপস্থিতির কথা জানা যায়। এই দুই ফুটবলারের কারোরই প্রথম দিকে কোনো উপসর্গ ছিল না।

করোনাভাইরাসের থাবায় বিপর্যস্ত অবস্থায় চলে গিয়েছিল ইতালি। তবে গত কয়েক দিন পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। দেশটিতে এখন আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭০ হাজারের কাছাকাছি, মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২২ হাজার। করোনা মহামারি আকার ধারণ করার পর থেকেই ইতালিতে লকডাউন চলছে। বন্ধ আছে সিরি ‘আ’-সহ সব ধরনের খেলাধুলা।

 

"