সেই রামসের মুখে রোনালদোর বন্দনা

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্দান্ত একটা রেকর্ড হয়নি অ্যারোন রামসের কারণে। পর্তুগিজ যুবরাজের নেওয়া শট প্রতিপক্ষের জালে ঢুকছিল, ঠিক ওই সময়েই বলে পা ছুঁয়ে দেন ওয়েলস মিডফিল্ডার। ব্যস, গোল ও রেকর্ড বঞ্চিত হন রোনালদো। গোলটা যোগ করা হয় রামসের নামের পাশে।

এ নিয়ে দুই জুভেন্টাস সতীর্থের মধ্যে মান-অভিমান কম হয়নি। রামসে ক্ষমা চাইলেও রোনালদো অভিমানের বরফ গলতে সময় লেগেছে। এখন আবার দুজনের মধ্যে আগের মতোই উষ্ণ সম্পর্ক বিরাজ করছে। সেটা আরো ঝালাই করে নিলেন রামসে। সতীর্থ রোনালদোর বন্দনায় মেতে ওঠেছেন ২৯ বছর বয়সি তারকা । করোনাভাইরাস আতঙ্কে ইতালিতে ফুটবল স্থগিত হওয়ার আগে এই মৌসুমে ৩২ ম্যাচে ২৫টি গোল করেছেন রোনালদো। সতীর্থের এই পারফরম্যান্স রামসের কাছে অবিশ্বাস্য। তার মতে রোনালদো ব্যতিক্রমী একজন ক্রীড়াবিদ। ইনস্টাগ্রামে লাইভ চ্যাটে রামসে লিখেছেন, ‘সে ব্যতিক্রমী একজন খেলোয়াড়।’ কেন রোনালদো আর দশজন ফুটবলারের চেয়ে আলাদা সেটার ব্যাখ্যাও দিয়েছেন ওয়েলস সেনসেশন, ‘সর্বপ্রথম সে নিয়মিত জিমে যায়। সারা দিনের রুটিনে সে-ই সবার চেয়ে এগিয়ে থাকে এবং মাঠে সবটুকু নিংড়ে দেয়। সে একজন বিজয়ী। প্রতিটা ম্যাচেই সে জিততে চায়। কোনো প্রতিপক্ষকেই সে কখনো ছোট করে দেখে না।’

করোনাভাইরাস আতঙ্কে আপাতত স্থগিত আছে ইতালিয়ান সিরি ‘আ’। মহামারির এই সময়ে রোনালদো আছেন পর্তুগালে; নিজ জন্মশহর ফুনচালে। রামসের সময় কাটছে কার্ডিফে; নিজের বাসভবনে।

 

"