বাটলারের জার্সির দাম ৬৮ লাখ

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

করোনাভাইরাস মোকাবিলায় একত্রিত হয়ে কাজ করছেন ক্রীড়াঙ্গনের তারকারা। সাধ্যমতো সবাই চেষ্টা করছেন মানুষের পাশে দাঁড়ানোর। সেই যুদ্ধে নেমেছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা জস বাটলারও। তবে একটু ভিন্নভাবে যুদ্ধ করেছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

লন্ডনের দুটি হাসপাতালের জন্য তহবিল সংগ্রহ করতে কদিন আগে নিজের বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুলেছিলেন বাটলার। সেই জার্সির দাম চমকে দেওয়ার মতোই। ৮২ বিডে জার্সিটির দাম উঠেছে ৬৫ হাজার ১০০ পাউন্ড, টাকার অংকে যা ৬৮ লাখ ৩০ হাজারেরও বেশি। মঙ্গলবার ছিল নিলামের শেষ দিন। নিলাম শেষে সেটিই ছিল জার্সির সর্বোচ্চ বিড।

এ ব্যাপারে বাটলার গণমাধ্যমে বলেছেন, ‘এটা বিশেষ একটি জার্সি। জার্সিটির ভিন্ন একটি গর্ব আছে। আশা করছি যে অর্থ উঠেছে, সেটা দিয়ে সামান্য উপকার করা সম্ভব।’ শিগগিরই এ জার্সি নিলাম জয়ীর হাতে হস্তান্তর করা হবে বলেও জানান বাটলার।

২০১৯ বিশ্বকাপ গিয়েছিল ইংল্যান্ডের ঘরে। দলকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন বাটলার। লর্ডসের ফাইনালে ব্যাট হাতে উপহার দিয়েছিলেন মহামূল্যবান ৫৯ রান। ম্যাচের শেষ মুহূর্তে তার কাঁধেই ছিল ইংলিশদের দায়িত্ব। জেসন রয়ের থেকে বল পেয়ে মার্টিন গাপটিলকে রান আউট করে ক্রিকেটের জনকদের সোনালি শিরোপার স্বাদ পাইয়ে দেন বাটলার।

ফাইনালের সুখস্মৃতি ধরে রাখতে ২৯ বছর বয়সি তারকা সেই জার্সিতে সব সতীর্থের অটোগ্রাফ নিয়েছিলেন। এরপর স্বযতেœ তুলে রেখেছিলেন ঘরের কোনো ওয়ারড্রবে। কিন্তু মানবতার ডাকে নিজের সবচেয়ে দামি স্মৃতি নিলামে তোলার সিদ্ধান্ত নেন বাটলার।

 

"