সেনা প্রশিক্ষণে সন হিউং-মিন

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

করোনাক্রান্তিতে গোটা বিশ্ব অচল হয়ে গেছে। স্থগিত হয়ে আছে ইংলিশ প্রিমিয়ার লিগসহ প্রায় সব খেলা। ফাঁকা এই সময়টা তাই কাজে লাগালেন সন হিউং-মিন। সুযোগ বুঝে দেশের সেনা প্রশিক্ষণ নিলেন টটেনহাম হটস্পারের এই দক্ষিণ কোরিয়ান ফরওয়ার্ড।

অবশ্য অনেক আগেই এই প্রশিক্ষণ নিতে হতো সনকে। দক্ষিণ কোরিয়ায় যুবক বয়সে বাধ্যতামূলক সেনা প্রশিক্ষণ নিতে হয়। তবে ২০১৮ সালে দেশকে এশিয়ান গেমসের স্বর্ণ জিতিয়ে কিছুটা ছাড় পেয়েছিলেন সন। ওই সময় তাকে প্রশিক্ষণ নেওয়ার ঝুঁকিতে যেতে হয়নি। তাহলে হয়তো ফুটবল ক্যারিয়ারটাই শেষ হয়ে যেত তার।

দেশকে গর্বের উপলক্ষ এনে দেওয়ায় নিজের সুবিধা মতো প্রশিক্ষণ নেওয়ার ঐচ্ছিকতা দেওয়া হয়েছিল সনকে। করোনাভাইরাসের এই মহামারির সময় তা কাজে লাগালেন ২৭ বছর বয়সি তারকা। পরশু রাতে তাদের স্ট্রাইকারের সেনা প্রশিক্ষণ নেওয়ার খবরটি নিশ্চিত করেছে টটেনহাম।

গত ফেব্রুয়ারিতে চোট নিয়ে মাঠের বাইরে চলে যান সন। আগামী মে মাসে তার ফেরার কথা রয়েছে। এই ফরওয়ার্ডের নির্বাসন শেষ হওয়ার পাশাপাশি প্রশিক্ষণও শেষ হবে। কারণ এক মাস প্রশিক্ষণ বাকি আছে তার। অবশ্য ২১ মাসের দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ নেওয়ার দরকার পড়েনি সনের। স্বল্পমেয়াদি প্রশিক্ষণেই পার পেয়ে যাবেন দক্ষিণ কোরিয়ার এই জাতীয় বীর।

 

"