ক্রীড়া ডেস্ক

  ০৭ এপ্রিল, ২০২০

চেলসি ছাড়ার ঘোষণা উইলিয়ানের

গত মৌসুমেই দল ছাড়ার সিদ্ধান্ত অনেকটা চূড়ান্ত করে ফেলেছিলেন। তবে ট্রান্সফার মার্কেট থেকে চেলসি বরখাস্ত থাকায় কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের অনুরোধে থেকে গিয়েছিলেন উইলিয়ান। তবে আগামী গ্রীষ্মে চেলসিতে আর থাকছেন না তিনি। ইংলিশ ক্লাবটি ছাড়ার কথা জানিয়ে দিলেও কোনো দলে যোগ দিচ্ছেন, তা অবশ্য নিশ্চিত করেননি ব্রাজিলিয়ান উইঙ্গার।

চলতি মৌসুম শেষেই চেলসির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে উইলিয়ানের। যদিও তাকে ছাড়তে চাইছে না চেলসি। উইলিয়ানও থাকতে চেয়েছিলেন। কিন্তু সমস্যা বাঁধে চুক্তির মেয়াদ নিয়ে। তিন বছরের চুক্তি চেয়েছিলেন তিনি। কিন্তু চেলসি সর্বোচ্চ দুই বছরের চুক্তি করতে আগ্রহী। বনিবনা না হওয়ায় শেষ পর্যন্ত দল ছাড়ার সিদ্ধান্তটা চূড়ান্ত করে ফেললেন ৩১ বছর বয়সি তারকা।

চেলসিতে থেকে যাওয়ার ব্যাপারটা অবশ্য একেবারে উড়িয়ে দেননি উইলিয়ান। সম্প্রতি একটি একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘চেলসির সঙ্গে এটা (চুক্তি) শেষ। সবাই জানেন, কয়েক মাসের মধ্যে আমার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। চুক্তি নবায়ন হওয়াটা কঠিন। আরো দুই বছর থাকার জন্য চেলসি প্রস্তাব দিয়েছিল। আমি চেয়েছিলাম তিন বছর। আমাদের মধ্যে আর কথা হচ্ছে না। আর কোনো আলোচনা হচ্ছে না। তবে ভবিষ্যতের কথা বলা যায় না।’

বিদায় বলার মুহূর্তে ক্লাব ও ক্লাবের সমর্থকদের ধন্যবাদ জানাতে ভোলেননি উইলিয়ান, ‘আমি চেলসিতে অনেক কিছু পেয়েছি। বিশেষ করে ক্লাবের সমর্থক এবং যাদের সঙ্গে কাজ করেছি। আমি সব সময় সেখানে নিজেকে স্থায়ী ভেবেছি। আমি জানি না এখন কী হবে। আমার চুক্তি শেষ, এখন আমি যেকোনো ক্লাবে যোগ দেওয়ার জন্য মুক্ত।’

উইলিয়ানের নতুন গন্তব্যের কথা না জানা গেলেও বিভিন্ন সময়ে তার প্রতি বার্সেলোনার আগ্রহের বিষয়টি সংবাদে এসেছে। তার প্রতি আগ্রহী প্যারিস সেইন্ট জার্মেইও (পিএসজি)। এছাড়া আরো কয়েকটি ক্লাব উইলিয়ানকে দলে ভেড়ানোর পরিকল্পনা করছে। তার স্বদেশি বেশ কিছু ক্লাবও তাকে পাওয়ার জন্য আগ্রহ দেখিয়েছে। তবে এ তারকার ইচ্ছা আরো কয়েক বছর ইউরোপে কাটিয়ে ব্রাজিলে ফেরা।

২০১৩ সালে রাশিয়ান ক্লাব আনঝি মাখাঞ্চকালা থেকে ৩০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে চেলসিতে যোগ দেন উইলিয়ান। লন্ডনের ক্লাবটির হয়ে দুটি ইংলিশ প্রিমিয়ার লিগ ও একটি করে এফএ কাপ, লিগ কাপ ও ইউরোপা লিগ জিতেছেন এ ব্রাজিলিয়ান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close