reporterঅনলাইন ডেস্ক
  ০২ এপ্রিল, ২০২০

দেউলিয়াত্বের পথে যুক্তরাষ্ট্রের রাগবি

দেউলিয়ার কেস ফাইল করল যুক্তরাষ্ট্রের রাগবি। করোনাভাইরাসের সংক্রমণের জেরে অন্যান্য খেলার মতো রাগবির ওপরও যথেষ্ট প্রভাব পড়েছে। ভাইরাসের থাবায় অনেক দিন হলো বন্ধ রাগবি। ফলে কার্যত নিঃস্ব হওয়ার পথে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটির অন্যতম জনপ্রিয় খেলাটির নিয়ন্ত্রক সংস্থার।

২০১৮ থেকেই অর্থনৈতিক সমস্যায় ভুগছে যুক্তরাষ্ট্র রাগবি। গত মাস থেকেই সেই সমস্যা কাটিয়ে নেওয়ার জন্য কিছু পদক্ষেপ নেওয়ার কথা ছিল। কিন্তু করোনা আতঙ্কে অন্যান্য ক্রীড়ার মতোই স্তব্ধ রাগবি প্রাঙ্গণ। ফলে সমস্যা বেড়েছে বই কমেনি। স্পনসরশিপ জনিত সমস্যা ও সংস্থার সদস্যদের মধ্যকার কোন্দল মিলিয়ে তৈরি হয়েছে এই বৃহত্তর সমস্যার। করোনাভাইরাসের জেরে ক্রীড়াক্ষেত্রের স্থগিত থাকা সেই সমস্যাকে আরো ত্বরান্বিত করেছে বলে মার্কিন রাগবির পক্ষ থেকে জানানো হয়েছে।

দেশটির কলোরাডো অঙ্গরাজ্যের ওপর ভিত্তি করে গড়ে ওঠা রাগবি সংস্থা জানিয়েছে, ২০১৮ সাল থেকে মোট ৪ মিলিয়ন ডলার ক্ষতি হয়েছে তাদের। গত বছর থেকেই কর্মী ছাঁটাই, অফিস বন্ধ ও আরো অনেক রকম পন্থা অবলম্বন করে খরচ কমিয়ে ক্ষতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছেন সংশ্লিষ্টরা। কিন্তু শেষ অবধি কিছুই হয়নি। এই পরিস্থিতি থেকে মুক্তির কোনো উপায় আপাতত বের করতে পারেনি যুক্তরাষ্ট্র রাগবি। ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ হয়ে আসা করোনা বিলীন না হলে এই সমস্যা মিটবে না বলেই মনে করছেন রাগবি বিশ্লেষকরা। সূত্র : দ্য গার্ডিয়ান

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close