হাবিবুলের মাতৃবিয়োগ

প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ০০:০০

কুষ্টিয়া প্রতিনিধি

বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিসিবির বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমনের মা রিজিয়া বেগম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল দুপুর দেড়টার দিকে কুষ্টিয়ার গ্রামের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৭২ বছর।

ছয় ছেলে ও দুই মেয়ের জননী রিজিয়া বেগম অনেক দিন থেকেই অসুস্থ ছিলেন। মুঠোফোনে কাল বেশ কয়েকটি গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন হাবিবুল, ‘মা অনেক দিন থেকেই অসুস্থ হয়ে শয্যাশায়ী ছিলেন। কিন্তু কিছুদিন ধরে শরীরটা বেশি খারাপ হয়ে যায়। সে জন্য কদিন আগেই মাকে দেখতে বাড়ি গিয়েছিলাম। কিন্তু এ সময়ে যে আমাদের ছেড়ে চলে যাবে তা ভাবতেই পারছি না। আজ (কাল) দুপুরে দেড়টার দিকে খবর পাই।’বাবা কাজী মোতালেব উদ্দিনকে আগেই হারিয়েছেন হাবিবুল। মেজ ভাই সাবেক ফুটবল গোলরক্ষক একরামুল বাশার তুহিনও ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন কয়েক বছর আগে। এবার চলে গেলেন তার মাও। হাবিবুলের বড় ভাই ক্রিকেট কোচ এমদাদুল বাশার রিপনও মায়ের মৃত্যুর সংবাদ শুনে মুষড়ে পড়েছেন।

কুষ্টিয়ায় মাকে দেখে গত রোববার ঢাকায় ফিরেছিলেন হাবিবুল। গতকাল বাদ মাগরিব মরহুমার জানাজা শেষে কুষ্টিয়া পৌর গোরস্থানে দাফন সম্পন্ন হয়েছে। তবে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে মায়ের জানাজা ও দাফন কার্যে থাকতে পারেননি হাবিবুল।

 

"