সভা বাতিল

প্রকাশ | ২৫ মার্চ ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২০-এর ভবিষ্যৎ কী, সে সম্পর্কে সিদ্ধান্ত নিতে ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে আজ এক জরুরি সভায় বসার কথা ছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)। কিন্তু গতকাল ওই সভা বাতিল করা হয়েছে।

দেশটির সংবাদ সংস্থা এএনআইকে ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, বিসিসিআই কর্মকর্তা ও আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকদের আজকের সভা বাতিল করা হয়েছে।’ সূত্র আরো জানিয়েছে, কবে নাগাদ এই বৈঠক হতে পারে বোর্ডের পক্ষ থেকে এখনই তা জানানো সম্ভব হচ্ছে না।

প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় ভারতীয় ক্রিকেট বোর্ড গত ১৩ মার্চ চলতি আসরের আইপিএল আয়োজন ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করার সিদ্ধান্ত নেয়। পূর্বের সূচি অনুযায়ী, আইপিএলের ২০২০ সালের আসর ২৯ মার্চ মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু ভারতের ৮০টির মতো শহর লকডাউন করে দেওয়া হয়েছে যাতে করোনা মারাত্মক আকারে ছড়াতে না পারে।

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে চলতি আসরের আইপিএল বাতিল হয়ে যেতে পারে বলেও এর আগে সংবাদ মাধ্যমে খবর বের হয়। ফ্র্যাঞ্চাইজি মালিকরা ছোট করে হলেও আইপিএল আয়োজনের পক্ষে। তাছাড়া দেরিতে আয়োজন করা সম্ভব কি-না সেটা নিয়েও আলোচনা হওয়ার কথা ছিল। তবে মালিকরা ক্ষতি সামলে নিলেও মানুষের নিরাপত্তার কথা ভেবে এবারের আসর বাতিলের কথাও ভাবা হচ্ছে। এ দিকে করোনাভাইরাসের কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে বিসিসিআইয়ের সদর দফতর। কর্মীরা বাসা থেকে কাজ করছেন।

 

"