এবার লড়াইয়ে নামলেন মরিনহো

প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

করোনাভাইরাসের বিরুদ্ধে বিশ্বজুড়ে সবাই লড়াই শুরু করেছেন। প্রত্যক্ষ ও পরোক্ষ এই লড়াইয়ের শেষ কোথায় তা কেউ জানে না। এবার করোনার বিরুদ্ধে সরাসরি লড়াইয়ে নেমেছেন টটেনহাম হটস্পারের প্রধান কোচ হোসে মরিনহো। উত্তর লন্ডনে গৃহবন্দি বয়স্ক মানুষের সহায়তায় স্বেচ্ছাসেবী হিসেবে কাজ শুরু করছেন পর্তুগিজ কোচ।

লন্ডনে ‘এজ ইউকে’ এবং ‘লাভ ইয়োর ডোরস্টেপ’ নামক দুটি স্বেচ্ছাসেবী সংগঠন আছে। সংগঠন দুটি স্থানীয় অসহায় মানুষদের সহায়তা করে থাকে। একজন স্বেচ্ছাসেবী হিসেবে মরিনহো যোগ দিয়েছেন এসব সংগঠনে। উত্তর লন্ডনের স্থানীয় প্রবীণ মানুষের জন্য খাবার ও প্রয়োজনীয় রসদ প্রস্তুতের কাজ করছেন মরিনহো।

টটেনহামের পর্তুগিজ কোচ অবশ্য নীরবে কাজ করে যাচ্ছিলেন। কিন্তু তার এমন উদার মানসিকতাকে সামনে এনেছে ‘লাভ ইয়োর ডোরস্টেপ’ সংগঠনটি। সোমবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি ভিডিও পোস্ট করেছে তারা। সেখানে মরিনহোকে ধন্যবাদ জানানো হয়েছে। মরিনহোও অন্যদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

ভিডিও বার্তায় ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, পোর্তো, ইন্টার মিলানের সাবেক কোচ বলেছেন, ‘আমি এখানে এসেছি এজ ইউকে এবং লাভ ইয়োর ডোরস্টেপ অ্যানফিল্ডকে সহায়তা করতে। আপনিও আমার মতো স্বেচ্ছাসেবী মানুষদের জন্য কাজ করতে পারেন। খাবার কিংবা অর্থ দিয়ে পাশে দাঁড়াতে পারেন।’

প্রসঙ্গত, বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছুঁই ছুঁই। সুস্থ হওয়ার সংখ্যা লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা সাড়ে ১৬ হাজারের গ-ি পেরিয়েছে। কেবল যুক্তরাজ্যে মারা গেছেন ৩৩৫ জন।

 

"