ক্রীড়াঙ্গনে করোনার হানা

৪ মাস পেছাল ফ্রেঞ্চ ওপেন

প্রকাশ : ১৯ মার্চ ২০২০, ০০:০০

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের বিস্তার রোধে পেশাদার টেনিস টুর্নামেন্টগুলো পিছিয়ে দেওয়া হয়েছে অন্তত ২০ এপ্রিল পর্যন্ত। একই কারণে এবার পিছিয়ে গেল টেনিসের অন্যতম মেজর টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেনও। নতুন সূচি অনুযায়ী আগামী সেপ্টেম্বর ও অক্টোবরে হবে এ আসর।

অস্ট্রেলিয়ান ওপেনের পর বছরের দ্বিতীয় গ্র্যান্ডসø্যাম প্রতিযোগিতা ফ্রেঞ্চ ওপেন। পূর্বঘোষিত সূচি অনুযায়ী, আগামী ২৪ মে থেকে প্যারিসের রোলাঁ গাঁরোয় আসরটি শুরু হওয়ার কথা ছিল, চলত ৭ জুন পর্যন্ত।

নতুন সূচি অনুযায়ী, ক্লে কোর্টে টেনিস বল গড়াবে আগামী ২০ সেপ্টেম্বর, চলবে ৪ অক্টোবর পর্যন্ত। মানে, যুক্তরাষ্ট্র ওপেন শেষ হওয়ার মাত্র এক সপ্তাহ পরই শুরু হবে এই গ্র্যান্ডসø্যাম। আর তাই এবারের ফ্রেঞ্চ ওপেন রূপ নিয়েছে বছরের শেষ গ্র্যান্ডসø্যাম টুর্নামেন্টে।

তবে পিছিয়ে দেওয়া হলেও করোনা আতঙ্কে আসরটি বয়কটের হুমকি দিয়েছেন ক্লে কোর্টের রাজা ও আসরটির বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। আয়োজকদের ওপর বেজায় চটেছেন কানাডিয়ান টেনিস খেলোয়াড় ভাসেক পোসপিসিলও। বলেছেন, ‘খেলোয়াড় বা এটিপির (অ্যাসোসিয়েশন অব টেনিস প্রফেশনালস) সঙ্গে আলোচনা না করেই তারা ইউএস ওপেন শেষ হওয়ার এক সপ্তাহ ব্যবধানে এটি (ফ্রেঞ্চ ওপেন) আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। কী আর বলব, এটা নেহাত পাগলামি ছাড়া আর কিছু নয়।’

ইউরোপে ইতালি, স্পেন ও জার্মানির পর সবচেয়ে বেশি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে ফ্রান্সে। শেষ খবর অনুযায়ী, দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৭৩০ জন। মারা গেছেন ১৭৫ জন।

সূত্র : বিবিসি, দ্য গার্ডিয়ান

 

"