ক্রীড়া প্রতিবেদক

  ১৮ মার্চ, ২০২০

এই বিচ্ছেদে আপত্তি নেই সৌম্যর

শিরোনাম দেখে কেউ ঘাবড়ে যাবেন না। ভাববেন না এই তো সেদিন প্রিয়ন্তী দেবনাথ পূজার সঙ্গে সাত পাকে বাঁধা পড়া সৌম্য সরকারের মাস না ঘুরতেই বিচ্ছেদ! না, তেমন কিছুই না। সৌম্যর এই বিচ্ছেদ খ-কালীন। আর সেটা স্ত্রী পূজার সঙ্গে নয়, সেই বাল্যবেলার সাথী ক্রিকেটের সঙ্গে। প্রাণঘাতী করোনাভাইরাসের ছোবল থেকে বাঁচতে ক্রিকেটের সঙ্গে সম্পর্কটা আপাতত ছিন্ন করতেই হচ্ছে টাইগার অলরাউন্ডারকে। তাতে হয়তো তার প্রেমিক হৃদয়ে সবার অলক্ষ্যেই রক্তক্ষরণ হবে। কিন্তু জীবন বাঁচাতে আপাতত সেই বিচ্ছেদেও তার আপত্তি নেই। বেঁচে থাকাই যেখানে প্রথম ও প্রধান হয়ে দঁড়িয়েছে, সেখানে আর আর ১০ জন ক্রিকেটারের মতো তিনিও সেই পন্থাই অবলম্বন করছেন।

করোনার প্রভাবে পরশু দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ মার্চ বন্ধ ঘোষণা দেওয়া হয়েছে। ওই সময় পর্যন্ত দেশের খেলাধুলাও বন্ধ রাখার নির্দেশ দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। তাদের সেই নির্দেশনায় সাড়া দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) আজ ও আগামীকাল ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) দ্বিতীয় রাউন্ডের খেলা স্থগিত করেছে। পরিস্থিতির অবনতি হলে হয়তো আরো লম্বা সময়ের জন্য দেশের ঘরোয়া ক্রিকেট স্থগিত করা হবে।

বিসিবির এই সিদ্ধান্তের সঙ্গে পুরোপুরি একমত পোষণ করেছেন সৌম্য সরকারও। মরণঘাতী ছোঁয়াচে এই ভাইরাসের ছোবল থেকে রক্ষা পেতে আপাতত ক্রিকেট থেকে বাইরে থাকাটাই অধিক যুক্তিযুক্ত মনে করছেন ২৭ বছর বয়সি ক্রিকেটার। কাল মিরপুরে বিসিবি একাডেমি মাঠে ‘ব্যক্তিগত’ অনুশীলন করতে এসে গণমাধ্যমের মুখোমুখি হন তিনি। বলেন, ‘এটা অবশ্যই সবার ভালোর জন্য। আশা করি দেশের মানুষ সুস্থ থাকবেন, আমরাও সুস্থ থাকব। এখন সুস্থ থাকাটাই মুখ্য। সুস্থ থাকলে সামনে অনেক খেলতে পারব। এর মধ্যে ফিটনেসের কাজ নিয়ে ব্যস্ত থাকব।’

একই সঙ্গে এও জানিয়ে রাখলেন ক্রিকেটে ফিরতে তিনি মুখিয়ে আছেন, ‘আমরা খেলোয়াড় হিসেবে মাঠে থাকতে চাই, ফিরতে চাই। যেহেতু একটা ভাইরাসের জন্য এই সিদ্ধান্ত নেওয়া, তো ভালো অবশ্যই। তো যত দ্রুত এ জিনিস রিকভার হবে, তত দ্রুত আমরা মাঠে নামতে পারব।’

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের এবারের মৌসুমে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে খেলছেন সৌম্য। পরশু প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে উপহার দিয়েছেন ৪৯ রানের ইনিংস। ৯৬.০৭ স্ট্রাইক রেটে করা এই রানের পথে তিনি চার মেরেছেন ৫টি ও ছক্কা ১টি। যদিও তার এই ইনিংসে মৌসুমের প্রথম জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি গাজী গ্রুপ ক্রিকেটার্সের। দল হেরে গেছে মাত্র ৯ রানের ব্যবধানে।

গাজী গ্রুপ ক্রিকেটার্সের সৌম্য ছাড়াও কাল বিসিবি একাডেমিতে অনুশীলনে আসেন আবাহনী লিমিটেডের খেলোয়াড় ও কোচরা। অনুশীলনের সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কেটেও উদ্যাপন করেছেন তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close