ক্রীড়া প্রতিবেদক

  ২৭ ফেব্রুয়ারি, ২০২০

আল-আমিনের শাস্তি

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে আচরণবিধি ভাঙার অপরাধে দোষী সাব্যস্ত হওয়ায় আল-আমিন হোসেনকে শাস্তি দেওয়া হয়েছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রতিপক্ষ পূর্বাঞ্চল দলের এক খেলোয়াড়ের উদ্দেশে বাজে ভাষা ব্যবহার এবং অসংযত শারীরিক অঙ্গভঙ্গি করেছেন দক্ষিণাঞ্চলের এই ডানহাতি পেসার। শাস্তিস্বরূপ আল-আমিনের ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করেছেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আল-আমিনের শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিনি দোষ স্বীকার করায় কোনো আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণির আসর বিসিএলের ফাইনালে পরশু পূর্বাঞ্চলকে ১০৫ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আল-আমিনের দক্ষিণাঞ্চল। ম্যাচে টাইগারদের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের সঙ্গে দুর্ব্যবহার করেন আল-আমিন, যা আচরণবিধির লেভেল এক ভঙ্গের শামিল। এই ধারায় সর্বনিম্ন শাস্তি হলো আনুষ্ঠানিক তিরস্কার এবং সর্বোচ্চ শাস্তি হলো ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা। সে অনুসারে, সর্বোচ্চ সাজাই পেয়েছেন ৩০ বছরবয়েসি ফাস্ট বোলার। তাতে আনন্দের উপলক্ষের পাশাপাশি অর্থদ-ও জুটল তার কপালে।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্টের দলে ছিলেন না আল-আমিন। তবে ১ মার্চ থেকে সিলেটে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটির জন্য ঘোষিত দলে ঠাঁই পেয়েছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close