সালমার ভাবনায় ডেথ ওভার

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের মুঠো থেকে ম্যাচ ছিনিয়ে এনেছে বাংলাদেশ। দারুণ এই জয় দলকে আরো বেশি আত্মবিশ্বাসী করবে বলে মনে করেন বাঘিনিদের অধিনায়ক সালমা খাতুন। তবে সতীর্থদের উন্নতির জায়গাও দেখছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ডেথ ওভারের পারফরম্যান্সে উন্নতি চান তিনি।

ব্রিসবেনের অ্যালান বর্ডার ফিল্ডে কাল নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচটা ৫ রানে জিতেছে বাংলাদেশ। ২০ ওভারে ৮ উইকেটে ১১১ রান করা দলটি দুই বল বাকি থাকতে ১০৬ রানে গুটিয়ে দিয়েছে পাকিস্তানকে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি টাইগ্রেসদের। দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়া দলকে লড়াইয়ে রাখে মুর্শিদা খাতুন ও ফারজানা হকের ৫২ রানের জুটি। তাদের বিদায়ের পর শেষ দিকে দ্রুত রান তুলতে পারেননি আয়েশা রহমান, রুমানা আহমেদরা। শেষ ৩২ বলে আসে মাত্র ২৮ রান। পরে বল হাতে পাকিস্তানকে অল্প রানে থামিয়ে দিলেও বোলাররা সামর্থ্যরে পুরোটা মেলে ধরতে পারেননি বলে মনে করেন সালমা, ‘এই জয় আমাদের অনেক আত্মবিশ্বাস জোগাবে, যেহেতু আমরা টুর্নামেন্টে দারুণ একটা শুরু করতে চাই। ম্যাচটা ছিল বিশ্বকাপের আগে নিজেদের গুছিয়ে নেওয়ার ও নতুন করে ভাবার দারুণ একটা সুযোগ। নিজেদের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে আমরা সন্তুষ্ট, কিন্তু শেষ ৫ ওভারে আমাদের ধুঁকতে হয়েছে। আমাদের রান-রেট খুব ভালো ছিল না। তাই এটা নিয়ে আমাদের কাজ করতে হবে। বোলিংয়ের সময়ে আমরা ডেথ ওভারে ভালোভাবে ইয়র্কার লেংথে বল করতে পারিনি।’

আগামী সোমবার পার্থে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সালমা-জাহানারাদের বিশ্বকাপ মিশন।

 

"