পাকিস্তানকে হারিয়ে বাঘিনিদের প্রস্তুতি

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

মাত্র ১১১ রানের পুঁজি নিয়ে জয়ের আশা কজনইবা করেন? হাতে গোনা যে কজন করেন, জাহানারা আলম যেন তাদেরই একজন। মামুলি এই সংগ্রহ নিয়েও পাকিস্তানের মুঠো থেকে জয় ছিনিয়ে আনল বাংলাদেশ। যে রোমাঞ্চের নায়িকা ট্রাইগ্রেস পেসার জাহানারা। তার গতির কাছে অসহায় আত্মসমর্পণ করল পাকিস্তানের মেয়েরা। দারুণ এ জয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিটা সফলভাবেই সম্পন্ন করল বাংলাদেশ।

ব্রিসবেনের অ্যালান বর্ডার ফিল্ডে কাল পাকিস্তান ইনিংসের পাওয়ার প্লেতে অধিনায়ক বিসমাহ মারুফকে ফিরিয়ে বড় ধাক্কা দিয়েছেন জাহানারা। শেষ স্পেলে এসে তুলে নিয়েছেন আরো ৩ উইকেট। ২৬ বছর বয়সি পেসারের বোলিং ফিগার : ৩.৪ ওভার-১২ ডট-২২ রান-৪ উইকেট! তার সঙ্গে কাল আলো ছড়িয়েছেন খাদিজা তুল কুবরা। ২৫ বছর বয়সি এই অফব্রেক বোলার ছিলেন আরো কৃপণ। ৩ শিকার ধরেছেন মাত্র ১১ রান খরচায়। মিডল ওভারে পাকিস্তানি ব্যাটসম্যানদের চেপে ধরেছিলেন তিনিই। তাতে শেষ দিকে কাজটা সহজ হয়েছে অন্য বোলারদের। তাদের মারতে গিয়ে বিলিয়েছেন উইকেট। অধিনায়ক সালমা কিছুটা খরুচে হলেও পাওয়ার প্লেতে দুই পাকিস্তানিকে ডাগ-আউটের রাস্তা দেখিয়েছেন।

ওপেনিংয়ে ভালো করেছেন মুর্শিদা খাতুন। মিডল অর্ডারে রান পেয়েছেন ফারজানা হক। বোলিংয়ে আলো ছড়িয়েছেন জাহানারা আলম, খাদিজা তুল কুবরা। রোমাঞ্চকর লড়াইয়ে পাকিস্তানকে হারিয়েছে সালমা খাতুনের দল।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। শুরুটা অবশ্য ভালো হয়নি তাদের। ৭ রানের মধ্যে হারায় শামিমা সুলতানা ও সানজিদা ইসলামকে। ২টি চারে ১৩ রান করে ফিরে যান কিপার-ব্যাটার নিগার সুলতানাও। সেখান থেকে মুর্শিদা ও ফারজানার ব্যাটে প্রতিরোধ গড়ে তোলে বাঘিনিরা। দুজনে ৮ ওভার ৪ বলে যোগ করেন ৫২ রান। ৩৮ বলে ৬টি চারে ৪৩ রান করে মুর্শিদা রান-আউট হলে ভাঙে জুটি। এরপর আর তেমন কোনো জুটি গড়তে পারেননি তারা। পরের ৩২ বলে যোগ করে কেবল ২৮ রান। ১টি চারে ২১ রান করে স্টাম্পড হয়ে যান ফারজানা। ১৪ রানে অপরাজিত থাকেন ঋতু মণি।

 

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ১১১/৮, ২০.০ ওভার

মুর্শিদা ৪৩, ফারজানা ২১, ঋতু ১৪*

আইমান ১২/২, আলিয়া ৯/১, সাদিয়া ১০/১

পাকিস্তান : ১০৬ অলআউট, ১৯.৪ ওভার; জাভেরিয়া ৪১, আলিয়া ১৮, নিদা ১৪

জাহানারা ২২/৪, খাদিজা ১১/৩, সালমা ২৮/২

ফল : বাংলাদেশ ৫ রানে জয়ী

 

"