ক্রীড়া ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি, ২০২০

নীল দুর্গে হানা লাল দৈত্যের

প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে চেলসিকে তাদের ঘরের মাঠে বিধ্বস্ত করল ম্যানচেস্টার ইউনাইটেড। স্ট্যাম্পফোর্ড ব্রিজে দ্য ব্লুজদের বিরুদ্ধে ২-০ গোলে জয় তুলে নিল রেড ডেভিলসরা। গত আগস্টে ঘরের মাঠে চেলসিকে উড়িয়ে দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ফিরতি লেগে পরশু রাতে তাই ম্যাচটি চেলসির কাছে ছিল প্রতিশোধের। কিন্তু ভাগ্য সঙ্গে না থাকায় একাধিকবার জালে বল জড়িয়ে গোলের দেখা পায়নি দলটি। এ সুযোগে অঁতনি মার্সিয়াল ও হ্যারি ম্যাগুইয়ার নৈপুণ্যে ২-০ গোলে জিতে ম্যানইউ।

স্ট্যামফোর্ড ব্রিজে পরশু রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে বল দখলে আধিপত্য করা চেলসি ২৩তম মিনিটে এগিয়ে যেতে পারত। কিন্তু উইলিয়ানের পাস ভালো জায়গায় পেয়ে উড়িয়ে মারেন মিচি বাতসুয়াই। প্রথমার্ধে বেলজিয়ামের এই ফরওয়ার্ড আরেকটি ভালো সুযোগ নষ্ট করেন। তবে বিরতির আগে গোলের দেখা পায় ম্যানইউ। ইংলিশ রাইট-ব্যাক অ্যারন ওয়ান-বিসাকার ক্রসে হেডে দলকে এগিয়ে নেন ফরাসি ফরওয়ার্ড মার্সিয়াল।

বিরতির পর ভাগ্য সঙ্গে না থাকায় গোল পায়নি চেলসি। তরুণ ইংলিশ মিডফিল্ডার ম্যাসন মাউন্টের শট পোস্টে বাধা পায়। ৬৪তম মিনিটে ইউনাইটেডের মিডফিল্ডার ব্রুনো ফের্নান্দেসের প্রচেষ্টাও পোস্টে লাগে। এর ২ মিনিট পর ফের গোলের দেখা পায় ম্যানইউ। এবার পর্তুগিজ মিডফিল্ডার ফের্নান্দেসের বাড়ানো বল ১৫ গজ দূর থেকে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার ম্যাগুইয়ার।

এদিকে ম্যাচের ৭৫তম মিনিটে ব্যবধান কমানোর জন্য জালে বল জড়িয়ে ছিলেন অলিভিয়ে জিরুদ; তবে ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি। এরপর আর তেমন কোনো সুযোগ সৃষ্টি করতে পারেনি দলটি। যে কারণে ফিরতি লেগেও ম্যানইউয়ের কাছে হারের তেতো স্বাদ পেতে হয়েছে দলটির। এ জয়ে ২৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। নবম হারের স্বাদ পাওয়া চেলসি ৪১ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে। ৭৬ পয়েন্ট নিয়ে আগের মতোই শীর্ষে আছে লিভারপুল। ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। লেস্টার সিটি আছে তিনে। দলটির পয়েন্ট ৫০। পরের মৌসুমের চ্যাম্পিয়নস লিগের টিকিট পাওয়ার দৌড়ে চেলসির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে টটেনহাম, শেফিল্ড ও ম্যানইউ।

ফল

চেলসি ০-২ ম্যানইউ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close