ফের সেঞ্চুরি ইয়াসিরের

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

জোড়া সেঞ্চুরিতে জাতীয় দলে ফেরা উদ্যাপন করলেন ইয়াসির আলী। আগেও একবার ডাক পেয়েছিলেন, কিন্তু ম্যাচ খেলার সুযোগ হয়নি টাইগার জার্সিতে। বছর খানেক পর আবারও যখন ডাক মিলল, বিসিএলের তৃতীয় রাউন্ডে দুই ইনিংসে ১৬৫ ও ১১০ রানে ভরসা জোগালেন ইস্ট জোনের ব্যাটসম্যান।

ইয়াসির আউট হয়েছেন ১১০ করে। তার আগে ৭৮ বলে সেঞ্চুরি ছুঁয়েছেন ৮টি চার ও ৪টি ছয়ে। পরে আরেকটি ছয়ে থেমেছেন ৮৮ বলের ইনিংস খেলে। আক্রমণাত্মক ইনিংসে দলকে জয় থেকে ২৩ রান দূরে রেখে ফিরেছেন।

কক্সবাজারে নর্থের বিপক্ষে জয়ের জন্য শেষদিনে ইস্টের লক্ষ্য দাঁড়ায় ২১১ রান, যেজন্য তারা ৩৬ ওভারের মতো সময় পাচ্ছে। প্রথম ইনিংসে ১৫০ পার করা ইয়াসির ব্যাট করেছিলেন চার নম্বরে। এদিন নেমেছেন ওয়ানডাউনে। নেমেই ঝলক দেখিয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে কদিন পরেই শুরু হতে যাওয়া টেস্টের স্কোয়াডে ডাক পাওয়া ব্যাটসম্যান।

ইয়াসির জাতীয় দলের আশপাশে ছিলেন গত বছরটা ধরেই। ইংল্যান্ড বিশ্বকাপের আগে তাকে নিয়ে আয়ারল্যান্ডে যায় বাংলাদেশ। যদিও একাদশে নামার সুযোগ হয়নি। ২৩ বছর বয়সি ডানহাতি ব্যাটসম্যান নির্বাচকদের টনক নড়ান প্রথম শ্রেণিতে গত ১২ মাসে ৬০-এর উপর গড়ে রান তুলে।

প্রথম শ্রেণিতে চলতি ম্যাচসহ ৫১ ম্যাচে সাড়ে ৩ হাজারের মতো রান তার নামের পাশে, ২২টি ফিফটির সঙ্গে ৮টি সেঞ্চুরি, সেরা এই ম্যাচেই প্রথম ইনিংসে খেলা ১৬৫ রানের ইনিংসটি। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের একাদশে এই ফর্মটা টেনে নিতে পারলে স্বস্তি মিলবে বাংলাদেশ দলেরও।

 

"