ক্রীড়া ডেস্ক

  ৩০ জানুয়ারি, ২০২০

রোনালদোর পথে স্বদেশি ফার্নান্দেস

ব্রুনো ফার্নান্দেসের মধ্যে অনেকেই ক্রিশ্চিয়ানো রোনালদোর ছায়া দেখতে পারছেন। এই পেশাদার ফুটবলার হিসেবে রোনালদো ক্যারিয়ার শুরু করেছিলেন স্পোর্টিং লিসবনে। পরে পর্তুগিজ যুবরাজ যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। এবার তার পথেই হাঁটতে যাচ্ছেন জাতীয় দলের সতীর্থ ফার্নান্দেস।

স্পোর্টিং লিসবন থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিচ্ছেন পর্তুগিজ মিডফিল্ডার। পরশু রাতে ব্রিটিশ প্রচারমাধ্যমগুলো খবরটি নিশ্চিত করেছে। তাদের দাবি ৫৫ মিলিয়ন ইউরোর (৫১২ কোটি ৯৪ লাখ টাকারও বেশি) বিনিময়ে লিসবন ছেড়ে ম্যানচেস্টারে আসছেন ২৫ বছর বয়সি এই তারকা। অপেক্ষা এখন আনুষ্ঠানিক ঘোষণার।

গ্রীষ্মকালীন দলবদলের মৌসুম থেকেই ফার্নান্দেসের সঙ্গে ইংলিশ ক্লাবটির যোগাযোগ চলছে। আলোচনার শুরুর দিকটায় ম্যানইউয়ের কাছে ৮০ মিলিয়ন ইউরো দাবি করেছিল পর্তুগিজ ক্লাবটি। যদিও তাদের দাবি প্রত্যাখ্যান করে দেন রেড ডেভিলরা। অবশেষে সমঝোতায় পৌঁছায় ক্লাব দুটি।

অবশ্য চুক্তির অঙ্কটা ৫৫ মিলিয়ন ইউরোর ইউরোর হলেও পুরো আনুষ্ঠানিকতা সারতে অর্থের পরিমাণ কিছুটা এদিক-সেদিক হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাহলে সেটা হবে এই দলবদলের মৌসুমে সবচেয়ে বড় ট্রান্সফার।

ম্যানইউ কোচ ওলে গুনার সোলশার দ্রুতই সব প্রক্রিয়া শেষ করে ফার্নান্দেসকে মাঠে নামাতে চান। কেননা, চলতি মৌসুমের শুরু থেকেই যে ম্যানইউর টালমাটাল অবস্থা। সুলশারের বিশ্বাস ফার্নান্দেস যোগ দেওয়ার পর নিজেদের ফিরে পেতে পারে রেড ডেভিলরা, জৌলুশ ফিরতে পারে ওল্ড ট্রাফোর্ডে। ২০১৭ সালে ইতালিয়ান ক্লাব সাম্পদোরিয়া থেকে ৭ দশমিক ২ পাউন্ড খরচ করে ফার্নান্দেসকে উড়িয়ে আনে স্পোর্টিং লিসবন।

এখানে আসার পর ১৩৭ ম্যাচে ৬৪ গোল করেছেন পর্তুগিজ তারকা। দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে গেল দুই মৌসুমে পর্তুগালের শীর্ষ লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ফার্নান্দেস। জাতীয় দল পর্তুগালের হয়ে ১৯টি ম্যাচ খেলেছেন তিনি; রোনালদো-রুই প্যাট্রিসিওদের সঙ্গে জিতেছেন উয়েফা নেশনস লিগের ট্রফি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close