ক্রীড়া প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০২০

রোমান সানা এখন ল্যান্স নায়েক

দিন কয়েক আগেই পেয়েছেন অনন্য সম্মান। সাকিব আল হাসানকে পেছনে ফেলে হয়েছেন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির বর্ষসেরা ক্রীড়াবিদ। এই সাফল্যের রেশ থাকতেই এবার ফের সম্মানিত হলেন রোমান সানা।

আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য পাওয়া এই আর্চার ২০১৪ সালে সৈনিক হিসেবে যোগ দিয়েছিলেন বাংলাদেশ আনসারে। তারপর তীর-ধনুকের জাদু দেখিয়ে দেশকে এনে দিয়েছেন একের পর এক সাফল্য। সেই রোমান সানাকে এবার বাংলাদেশ আনসার ল্যান্স নায়েক পদ দিয়ে সম্মানিত করল।

রাজধানীর খিলগাঁওস্থ বাংলাদেশ আনসার ও ভিডিপির সদর দফতরে গতকাল রোমান সানাকে ল্যান্স নায়েকের ব্যাজ পরিয়ে দেওয়া হয়। তাকে ব্যাজ পরিয়ে দেন আনসার ও ভিডিপির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সহসভাপতি ও নারী ক্রীড়া সংস্থার সভানেত্রী মাহবুব আরা গিনি এমপি, আনসার ও ভিডিপির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবাল, পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) নুরুল হাসান ফরিদী, উপপরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) রায়হান উদ্দিন ফকির, বিওএর উপমহাসচিব আশিকুর রহমানসহ বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তারা।

২০১০ সালে প্রতিযোগিতামূলক আর্চারিতে অভিষেক হয় রোমান সানার। ২০১৩ সালে বাংলাদেশ গেমসে দুটি স্বর্ণ নিয়ে প্রথমে আলোচনায় আসেন তিনি। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। গত বছর জুনে ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতেন তিনি। সেই সুবাদে প্রথম বাংলাদেশি হিসেবে সরাসরি জায়গা করে নেন অলিম্পিক গেমসে। গত ডিসেম্বরে নেপালে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসেও স্বর্ণ জেতেন তিনি।

এবার চাকরি ক্ষেত্রেও মিলল সাফল্য। উচ্ছ্বসিত রোমান গণমাধ্যমে বলেন, ‘ছয় বছর ধরে বাংলাদেশ আনসারে চাকরি করছি। আজ (কাল) আমাকে অনেক বড় সম্মান দেওয়া হলো। দারুণ লাগছে। মনে হয়েছে আমার প্রতিষ্ঠান ও দেশের জন্য কিছু একটা করতে পেরেছি। তবে এই সম্মান পাওয়ার পর আমার দায়িত্বও বেড়ে গেল।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close