ক্রীড়া ডেস্ক

  ২৮ জানুয়ারি, ২০২০

প্রয়াত বন্ধুকে গোল উৎসর্গ নেইমারের

পেশাদার ফুটবলার। কিন্তু সুযোগ পেলেই নেইমার চলে যান ফর্মুলা ওয়ান, রেসিং কার, ঘোড়া দৌড়, বিলিয়ার্ড পুল কিংবা বাস্কেটবল খেলা দেখতে। বাস্কেটবল খেলার প্রতি তার টান একটু বেশিই। কয়েকজন বাস্কেটবল খেলোয়াড়ের সঙ্গে ভালো বন্ধুত্বও হয়েছে প্যারিস সেন্ট জার্মেইয়ের ব্রাজিলিয়ান স্ট্রাইকারের।

তাদেরই একজন কোবি ব্রায়ান্ট। ২০১৭ সালে এই কিংবদন্তির অনুশীলন দেখতেও গিয়েছিলেন নেইমার। পরে হাসি, গান, আড্ডায় ব্রায়ান্টের সঙ্গে জমে ওঠে বন্ধুত্ব। সেই ব্রায়ান্টই রোববার হেলিকাপ্টার বিধ্বস্ত হয়ে মারা গেছেন। বন্ধুকে হারানোর শোকে স্বাভাবিকভাবেই আবেগ ছুঁয়ে গেছে নেইমারকে। সেটা উদ্যাপনেও বুঝিয়ে দিয়েছেন তিনি।

পরশু রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে লিলের মাঠে ২-০ গোলে জিতেছে পিএসজি। দুই অর্ধে দুটি গোলই করেছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। গোল দুটি বন্ধু ব্রায়ান্টকে উৎসর্গ করেছেন তিনি। লিলের জাল কাঁপানোর পর উদ্যাপনের সময় দুই হাতের আঙুল দিয়ে ২৪ (ব্রায়ান্টের জার্সির নম্বর) দেখিয়েছেন নেইমার। এক হাতে দুই আঙুল এবং অন্য হাতে চার আঙুল প্রদর্শন করেছেন। উদ্যাপনের সময় আকাশের দিকেও আঙুল উঁচিয়ে সদ্য প্রয়াত বন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন নেইমার। পিএসজির জয় ছাপিয়ে এদিন পাদপ্রদীপে থেকেছে শুধুই তার উদ্যাপন। দুবারই উদ্যাপন করতে গিয়ে আগের চূড়ান্ত সীমা দেখিয়েছেন নেইমার। ২৮ মিনিটে প্রথম গোলের পর, দ্বিতীয়ার্ধের শুরুতে পেনাল্টি থেকে করেন দ্বিতীয়টি। লিগে এখন তার গোলসংখ্যা ১৩টি।

এই জয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৭ ম্যাচ অজেয় থাকল তার দল পিএসজি। ২১ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আছে টমাস টুখেলের দল। ১০ পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে অলিম্পিক মার্শেই। পিএসজির কাছে হেরে যাওয়া লিল ৩১ পয়েন্ট নিয়ে থাকল তালিকার সাতে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close