ক্রীড়া ডেস্ক

  ২৭ জানুয়ারি, ২০২০

আবার হারল বার্সেলোনা

নতুন বছরটা বার্সেলোনার জন্য অভিশাপ বয়ে এনেছে। চার ম্যাচ খেলে তাদের জয় মাত্র একটিতে! পরশু রাতে স্প্যানিশ লা লিগায় আবার হেরেছে কাতালান ক্লাবটি। বার্সাকে ডেকে এনে ২-০ গোলে হারিয়ে দিয়েছে ভ্যালেন্সিয়া। চলতি বছরে এটা বার্সার দ্বিতীয় হার।

ক্লাবের ধারাবাহিক ব্যর্থতায় চাকরি হারিয়েছেন প্রধান কোচ এরনেস্তো ভালভার্দে। তার পরিবর্তে কিকে এতিয়েন নিয়োগ দেয় বার্সা। নতুন কোচের অধীনে শুরুটা খারাপ হয়নি তাদের। লিওনেল মেসির একমাত্র গোলে সেভিয়াকে হারায় কাতালানরা। কিন্তু পরের ম্যাচেই কেটে গেল এতিয়েনের মধুচন্দ্রিমা।

প্রথমার্ধে কোনো গোল হজম করেনি বার্সা। দুটি গোলই হয়েছে বিরতির পর। কিন্তু মেসিরা বাজে পারফর্ম করলেন বিরতির আগেই। ছন্নছাড়া আক্রমণ, নড়বড়ে রক্ষণভাগ ও সমন্বয়হীনতার চূড়ান্ত প্রতিফলন দেখা গেল ভ্যালেন্সিয়ার মাঠে। দ্বিতীয়ার্ধে কিছুটা ছন্দে ফেরে বার্সেলোনা। কিন্তু ম্যাচের লাগাম ধরতে পারেনি। বিরতি থেকে ফিরেই আত্মঘাতী গোল হজম করে বসে এতিয়েনের দল। ভ্যালেন্সিয়ার আক্রমণের তোপ সামলাতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে ফেলেন জর্ডি আলবা। গোলটার আর শোধ দিতে পারেননি মেসিরা। উল্টো ৭৭ মিনিটে দ্বিতীয় গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ভ্যালেন্সিয়ার জয় নিশ্চিত করেছেন ম্যাক্সিমিলিয়ানো গোমেজ গঞ্জালেজ। স্বাগতিকদের জয়ের ব্যবধান বাড়তে পারত। ম্যাচের শুরুর দিকেই প্রথম গোলের দর্শন পেতে পারত ভ্যালেন্সিয়া। সেটা হতে দেননি বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন। কিন্তু শুরুতে দলকে গোল হজমের হাত থেকে বাদ দিলেও শেষ পর্যন্ত বাঁচতে পারেননি তিনি। ভাগ্যও এদিন পাশে ছিল বার্সার। না হলে ২৯ মিনিটে গোল পেতে পারতেন গোমেজ। তার শট টের স্টেগেনের গ্লাভস ছুঁঁয়ে পোস্টে লেগে ফিরে আসে।

বার বার হতাশ হওয়া ভ্যালেন্সিয়া দ্বিতীয়ার্ধে ভাগ্যদেবীর আশীর্বাদ পায়। সৌভাগ্যবশত গোলেই লিড নেয় তারা। এরপর জয় নিশ্চিত করেন গোমেজ। দুর্দান্ত এই জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পাঁচে উঠে এলো ভ্যালেন্সিয়া। ওদিকে হেরেও ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close