ক্রীড়া ডেস্ক

  ২৬ জানুয়ারি, ২০২০

রিয়ালের প্রতিপক্ষ জারাগোজা বার্সেলোনার লেগানেস

কোপা দেল রে’র শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ ছয়বারের বিজয়ী জারাগোজা। অন্যদিকে বার্সেলোনা লড়বে লা লিগা প্রতিদ্বন্দ্বী লেগানেসের বিপক্ষে। পরশু রাতে কোপা দেল রে’র শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হয়েছে।

২০১৪ সালের পর প্রথমবারের মতো কাপ শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামা মাদ্রিদ আগামী সপ্তাহে জারাগোজা সফরে যাবে। ২০১৩ সালে শীর্ষ লিগ থেকে রেলিগেটেডে হওয়া জারাগোজা এরপর আর ওপরে উঠতে পারেনি। তবে শেষ ৩২-এর লড়াইয়ে মায়োর্কাকে পরাজিত করে নিজেদের যোগ্যতার প্রমান দিয়েছে জারাগোজা।

২০০৪ সালের ফাইনালে রিয়াল মাদ্রিদকে অতিরিক্ত সময়ে পরাজিত করে শিরোপা জিতেছিল জারাগোজা।

জিনেদিন জিদানের দল তৃতীয় টায়ারের সালামাঙ্কাকে গত বুধবার ৩-১ গোলে ও বার্সেলোনা আঁতোয়া গ্রিজম্যানের জোড়া গোলে ইবিজাকে ২-১ গোলে পরাজিত করে শেষ ১৬ নিশ্চিত করেছে।

কাতালান জায়ান্টরা সর্বোচ্চ ২৮ বার কোপা ডেল রে’র শিরোপা জয়লাভ করেছে। গত ছয়টি আসরেই তারা ফাইনালে খেলেছে। তারই ধারাবাহিকতায় সিরি ‘আ’ লিগের রেলিগেশন জোনে থাকা লেগানেসের বিপক্ষে শেষ ১৬ তে বার্সেলোনার এগিয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি।

এদিকে অ্যাটলেটিকো মাদ্রিদকে বিদায় করে দেওয়া তৃতীয় টায়ারের দল কালচালার লিওনেসা শেষ ১৬ তে বর্তমান চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়াকে আতিথ্য দিবে। শীর্ষ দুই দলের মধ্যে আরেকটি ম্যাচের প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদ ও ওসাসুনা। শেষ ৩২-এ নিচু সারির দলের কাছে ছয়টি শীর্ষ দল পরাজিত হয়ে বিদায় নিয়েছে।

আগামী ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি কোপা ডেল রে’র শেষ ষোলো তথা দ্বিতীয় রাউন্ডের লড়াই অনুষ্ঠিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close