ক্রীড়া ডেস্ক

  ২৫ জানুয়ারি, ২০২০

টানা ৪০-এ অপ্রতিরোধ্য লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগ জামানায় কখনো শিরোপা জিততে পারেনি লিভারপুল। প্রথম স্তরের এই আসরের যাত্রা শুরুর আগে সর্বশেষ শিরোপার স্বাদ পেয়েছিল বছর ত্রিশ আগে। দীর্ঘ তিন দশকের অপেক্ষা ঘোচাতে অল রেডরা যে এমন অবিশ্বাস্য হয়ে উঠবে, সেটা ছিল কল্পনারও বাইরে। অপ্রতিরোধ্য লিভারপুলকে যেন থামানোর কেউ নেই।

লিগের সব কটি দলই অন্তত একবার হলেও হেরেছে তাদের কাছে। বাকি ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এই দলটা মৌসুমে প্রথমবারের দেখায় ওল্ড ট্রাফোর্ডে রুখে দিয়েছিল লিভারপুলকে। সেই ড্রয়ের জবাব অ্যানফিল্ডে দিয়েছিল ইয়ুর্গেন ক্লপের দল। বৃহস্পতিবার রাতেও যথারীতি জয়ের নিñিদ্র্র পথে হাঁটলেন মোহামেদ সালাহ-ফন ডাইকরা। উলভারহাম্পটনের মাঠে পরশু রাতে লিভারপুল জিতেছে ২-১ গোলে। চলতি লিগে এটা তাদের ২২তম জয়। আর সব মিলিয়ে টানা ৪০ ম্যাচ অজেয় তকমা নিয়ে ছুটছে তারা। এর আগে এমন রেকর্ডের মালিক ছিল কেবল চেলসি।

প্রতিপক্ষের মাঠ মোলিনি স্টেডিয়ামে শুরুতেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে ফেলে লিভারপুল। ৮ মিনিটে অ্যালেক্সান্ডার আরনল্ডের কর্নার থেকে মাথা ছুঁয়ে উলভারের জালে বল জড়ান জর্ডান হেন্ডারসন। পরে ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া করেছেন মোহাম্মদ সালাহ। উল্টো দ্বিতীয়ার্ধের শুরুর দিকে গোল হজম করে বসে লিভারপুল।

অতিথিদের জালে বল পাঠান রাউল গিমেনেজ। মেক্সিকান স্ট্রাইকারের হেডে ভেঙে যায় অল রেডদের প্রতিরোধ। ইংলিশ লিগে টানা ৭ ম্যাচ পর গোল হজম করল লিভারপুল। সমতায় ফিরে উজ্জীবিত উলভার অনেকটা সময়ই ক্লপের শিষ্যদের সঙ্গে দাঁতে দাঁত চেপে লড়াই করেছে। কিন্তু শেষ রক্ষা হয়নি তাতে।

অবশ্য পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল লিভারপুল। এই শঙ্কা অবশ্য অল রেডদের জন্য নতুন কিছু নয়। এই মৌসুমে বেশ কটি ম্যাচে শেষ দিকে গোল করে জিতেছে তারা। এদিনও তেমন কিছুর পুনরাবৃত্তি হলো। ৮৪ মিনিটের ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়ে যায় রবার্তো ফিরমিনোর গোলে।

কষ্টার্জিত এই জয়ে লিগ তালিকার দুয়ে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান আরো বাড়িয়ে নিল মার্সিসাইডের ক্লাবটি। ২৩ ম্যাচে লিভারপুলের সংগ্রহ ৬৭ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলে ৫১ পয়েন্ট নিয়ে দুয়ে থাকল সিটিজেনরা। তিনে থাকা লেস্টার সিটির ঘরে আছে ৪৮ পয়েন্ট। চেলসির পয়েন্ট ৪০ এবং ৩৪ পয়েন্ট নিয়ে পাঁচে ম্যানচেস্টার ইউনাইটেড।

ফল

উলভারহাম্পটন ১-২ লিভারপুল

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close