ক্রীড়া ডেস্ক

  ২২ জানুয়ারি, ২০২০

দ্বিতীয় রাউন্ডে নাদাল-জোকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন দুই ফেবারিটÑ শীর্ষ বাছাই স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল ও দ্বিতীয় বাছাই নোভাক জোকোভিচ। রজার ফেদেরার দ্বিতীয় রাউন্ডে উঠে গিয়েছিলেন আগেই। এবার তার পথ অনুসরণ করলেন টেনিসের তিন রাজার বাকি দুজনÑ রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচও। বলিভিয়ার খেলোয়াড় হুগো দেলিয়েনকে সরাসরি সেটে (৬-২, ৬-৩, ৬-০) হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন নাদাল। ওদিকে অস্ট্রেলিয়ান ওপেনের গতবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচকে অবশ্য জেতার জন্য বেশ ঘাম ঝরাতে হয়েছে, জার্মানির ইয়ান-লেনার্ড স্ত্রাফকে তিনি হারিয়েছেন ৭-৬ (৭-৫), ৬-২, ২-৬, ৬-১ সেটে।

২০০৬ সালের পর এই প্রথম অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম রাউন্ডে কোনো সেট হারলেন টুর্নামেন্টের সর্বোচ্চ সাতবারের চ্যাম্পিয়ন জোকোভিচ। এই নিয়ে ক্যারিয়ারে ৯০০টা ম্যাচ জেতা হয়ে গেল জোকোভিচের। ষষ্ঠ খেলোয়াড় হিসেবে ৯০০টা ম্যাচ জিতলেন এই সার্বিয়ান তারকা। এর আগে এই রেকর্ড গড়েছেন জিমি কনর্স (১২৭৪), রজার ফেদেরার (১২৩৮), ইভান লেন্ডল (১০৬৮), রাফায়েল নাদাল (৯৮১) ও গিলের্মো ভিলাস (৯৪৯)। টানা ১৪ বছর অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন তিনি। দ্বিতীয় রাউন্ডে তিনি লড়বেন জাপানি খেলোয়াড় তাতসুমা ইতোর বিপক্ষে।

ওদিকে নাদালের আবার অত কষ্ট হয়নি ম্যাচ জেতার জন্য। সরাসরি সেটেই জিতেছেন তিনি। দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার ফেদেরিকো দেলবোনিস কিংবা পর্তুগালের হোয়াও সোসার মুখোমুখি হবেন তিনি। এগারো বছর পর অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা উঁচিয়ে কি আরেকবার উৎসব করতে পারবেন নাদাল? সেটা করতে পারলে রজার ফেদেরারের ২০টি গ্র্যান্ডস্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ তো করবেনই, উল্টো রড লেভার আর রয় এমারসনের পর প্রত্যেকটা গ্র্যান্ডস্ল্যামের শিরোপা অন্ততপক্ষে দুইবার জেতার অনন্য কৃতিত্বে ভাগীদার হবেন তিনি।

ওদিকে পঞ্চম বাছাই অস্ট্রিয়ার ডমিনিক থিয়েম প্রথম রাউন্ডে ফ্রান্সের আদ্রিয়ান মানেরিনোকে ৬-৩, ৭-৫, ৬-২ সেটে হারিয়েছেন। ২০১৪ সালের অস্ট্রেলিয়ান ওপেনজয়ী ফেদেরারের স্বদেশি স্ট্যানিসলাস ভাভরিঙ্কা হারিয়েছেন বসনিয়ার দামির জুমহুরকে, ৭-৫, ৬-৭, ৬-৪ সেটে। ষষ্ঠ বাছাই স্তেফানোস সিতসিপাস হারিয়েছেন ইতালির সালভাতোরে কারুসোকে, ৬-০, ৬-২, ৬-৩ সেটে। দ্বিতীয় রাউন্ডে তিনি লড়বেন জার্মানির ফিলিপ কোলশ্রাইবারের বিপক্ষে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close