শুরুতেই শেষ শারাপোভা

প্রকাশ | ২২ জানুয়ারি ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

পরশু থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়ান ওপেন। এবারের আসরের শুরুটা ভালো হয়নি পাঁচবারের গ্র্যান্ডস্ল্যাম জেতা মারিয়া শারাপোভার। বিশ্ব র‌্যাংকিংয়ের সাড়ে তিনশোর বাইরে থাকা ক্রোয়েশিয়ার ডোনা ভেকিচের কাছে সরাসরি গেমে হেরে প্রথম রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছে এই রুশকন্যাকে।

মেলবোর্নে গতকাল নারী এককে ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে আসা শারাপোভাকে ৩-৬, ৪-৬ গেমে হারান টুর্নামেন্টে উনিশতম বাছাই ভেকিচ। এই নিয়ে টানা তিনটি গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্টের প্রথম রাউন্ডেই হারলেন ৩২ বছর বয়সি এই খেলোয়াড়।

২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনে ড্রাগ টেস্টে ব্যর্থ হওয়ার পর পনেরো মাসের জন্য নিষিদ্ধ হন শারাপোভা। নিষেধাজ্ঞা শেষে কোর্টে ফিরলেও ছন্দ পাচ্ছেন না তিনি।

প্রথম রাউন্ডে হেরে যাওয়ায় খুব হতাশ হয়ে পড়েছেন ২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেনজয়ী শারাপোভা। আগামী বছর এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন কি না- এমন এক প্রশ্নে তিনি বলেন, ‘আমি জানি না, আমি জানি না। আগামী ১২ মাসে কী হবে এটা বলা আমার জন্য কঠিন।’

ওদিকে নারী এককের শীর্ষ বাছাই অ্যাশলি বার্টি প্রথম রাউন্ডে ইউক্রেনের লেসিয়া সুরেঙ্কোর বিপক্ষে প্রথম সেট হারলেও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ৫-৭, ৬-১, ৬-১ সেটে জিতে নিয়েছেন ম্যাচ। দ্বিতীয় রাউন্ডে তিনি খেলবেন স্লোভেনিয়ার পোলোনা হেরকগের সঙ্গে। ষষ্ঠ বাছাই বেলিন্ডা বেনচ্চি জিতেছেন স্লোভাকিয়ার আনা স্মিয়েদলোভার বিপক্ষে। দ্বিতীয় বাছাই ক্যারোলিনা প্লিসকোভা জিতেছেন ফ্রান্সের ক্রিস্টিয়ান ম্লাদেনোভিচের বিপক্ষে, ৬-১, ৭-৫ সেটে।

 

"