পন্টিংদের কোচ টেন্ডুলকার!

প্রকাশ | ২২ জানুয়ারি ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

জুটি গড়ে মাঠে ফিরছেন খেলোয়াড়ি জীবনের দুই প্রতিদ্বন্দ্বী শচীন টেন্ডুলকার ও রিকি পন্টিং। পন্টিং ফিরছেন ব্যাট হাতেই। তবে অজিদের বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়কের দলের কোচের ভূমিকায় থাকবেন ভারতের ব্যাটিং ঈশ্বর।

ফেরার উদ্দেশ্য অবশ্য মহৎ, অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে তহবিল গঠনের জন্য বিশেষ এক ম্যাচে ভূমিকা রাখতে দেখা যাবে তাদের, সঙ্গে থাকছেন অনেক সাবেক-বর্তমান তারকরা।

‘বুশফায়ার ক্রিকেট ব্যাশ’ নামে ওই লড়াই মাঠে গড়াবে ৮ ফেব্রুয়ারি। যেখানে শচীন-পন্টিং জুটির প্রতিপক্ষ দলের অধিনায়ক আরেক কিংবদন্তি সাবেক স্পিনার শেন ওয়ার্ন। ওয়ার্নির দলের কোচের দায়িত্ব সামলাবেন ক্যারিবীয় গ্রেট ও বাংলাদেশের সাবেক পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

কোন ভেন্যুতে ম্যাচ হবে সেটি এখনো নির্ধারিত হয়নি। তবে বিগ ব্যাশের চলতি মৌসুমের ফাইনালের আগে মঞ্চস্থ হবে এই প্রদর্শনী ম্যাচ। সে ক্ষেত্রে বুশফায়ার ব্যাশের ভেন্যু মেলবোর্ন হওয়ার সম্ভাবনাই বেশি।

শচীন-পন্টিংদের সঙ্গে খেলার জন্য সম্মতি দিয়েছেন অস্ট্রেলিয়া দলের বর্তমান ওপেনার ডেভিড ওয়ার্নার, তার কোচ জাস্টিন ল্যাঙ্গারসহ অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, শেন ওয়াটসন, অ্যালেক্স ব্রেসওয়েল ও মাইকেল ক্লার্কের মতো সাবেকরা। স্টিভ ওয়াহ ও মেল জনসন না খেললেও তাদের দেখা যাবে বিশেষ ভূমিকায়।

 

"