ক্রীড়া ডেস্ক

  ২১ জানুয়ারি, ২০২০

গোল করেই চলেছেন রোনালদো

ইতালিয়ান সিরি ‘আ’ লিগে জয়রথ ছুটেই চলেছে জুভেন্টাসের। পরশু রাতে পার্মাকে ২-১ গোলে হারিয়েছে তুরিনের বুড়িরা। জুভদের দারুণ জয়ের নায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। দলের দুই গোলের দুটিই যে করেছেন এই পর্তুগিজ সুপারস্টার! লিগে এটা টানা চতুর্থ জয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। আর চলতি আসরে ১৬তম।

২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষস্থান অটুট রেখেছে মাউরিসিও সারির দল। ৪ পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে ইন্টার মিলান। তাদের পেছনে আছে যথাক্রমে লাৎসিও (৪৫), এএস রোমা (৩৮) ও আটালান্টা (৩৫)। লাৎসিও ও আটালান্টা অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে জুভেন্টাসের শুরুটা ছিল ছন্নছাড়া। গোলের সুযোগ তৈরি করতে পারছিল না রোনালদোর নেতৃত্ব¡াধীন আক্রমণভাগ। তার ওপর ২১ মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে অ্যালেক্স সান্দ্রোকে। তার পরিবর্তে মাঠে নামেন আরেক ব্রাজিলিয়ান ডানিলো। তিনি মাঠে নামতেই পাল্টে যায় জুভেন্টাসের চেহারা।

অবশেষে বিরতির মিনিট দুয়েক আগে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন রোনালদো। লিগে এ নিয়ে টানা ৭ ম্যাচে গোল করলেন পর্তুগিজ উইঙ্গার। কিন্তু এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুর দিকে তা হারিয়ে ফেলে জুভরা। দারুণ এক হেডে পার্মাকে সমতায় ফেরান পরিবর্তিত ফরওয়ার্ড আন্দ্রেস কর্নেলিয়াস।

ম্যাচের দ্বিতীয় গোলটা হতে পারত জুভেন্টাসের। কিন্তু ৫১ মিনিটে ড্যানিলোর মাটি কামড়ানো শট প্রতিহত হয় পার্মার পোস্টে লেগে। এরপরই হজম করতে হয় গোল। যদিও ৫৮ মিনিটে ফের লিড নিয়ে ফেলে জুভেন্টাস। দিবালার কাছ থেকে বল পেয়ে দ্বিতীয়বার সাদা-কালো শিবিরকে উচ্ছ্বাসে ভাসান রোনালদো। তার এই গোলটাই হয়ে গেল ম্যাচ নির্ণায়ক।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা আট ম্যাচে জালের ঠিকানা খুঁজে নেওয়া রোনালদোর লিগ গোল এখন ১৬টি। মৌসুমের হিসাবে আরো দুটি বেশি। পর্তুগিজ সেনসেশনের এই আগুন ফর্মের সুবাদে লিগ শিরোপা ধরে রাখার আশায় আছে জুভেন্টাস। যদিও মৌসুমের শুরু থেকে তাদের ধাওয়া করে আসছে ইন্টার মিলান। কিন্তু আগের দিন লেচের মাঠে হোঁচট খেয়েছে সেই দলটা। ইন্টার মিলানকে ১-১ গোলে রুখে দেয় লেচে। ব্যবধান বাড়ানোর এটাই সেরা সুযোগ ছিল জুভদের জন্য। কারণ বেশ কয়েকবারই নেরাজ্জুরিদের কাছে শীর্ষস্থান খুইয়েছে জুভরা। এবার ব্যবধান বাড়িয়ে কিছুটা হলেও নির্ভার হতে পারলেন রোনালদো অ্যান্ড কোং।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close