ঝড় তুলে ফাইনালে সানিয়া

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

দুই বছরেরও বেশি সময় পর পেশাদার সার্কিটে ফিরেই ফাইনালে পৌঁছে গেলেন সানিয়া মির্জা। অস্ট্রেলিয়া ওপেনের প্রস্তুতি হিসেব হোবার্ট ইন্টারন্যাশনালে নারী দ্বৈতে ইউক্রেনের নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি বেঁধে তিনি এই কীর্তি গড়েছেন। গতকাল শেষ চারের লড়াইয়ে সানিয়া-নাদিয়া জুটিকে সেøাভেনিয়ার তামারা ইদানসেক ও চেক প্রজাতন্ত্রের মেরি বৌজকোভা জুটিকে ৭-৬ (৩), ৬-২ ব্যবধানে উড়িয়ে ফাইনালে পৌঁছে গেছেন।

আজ সকালে নাদিয়াকে নিয়ে চীনের শুয়াই ঝ্যাং-শুয়াই পেং জুটির বিরুদ্ধে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবেন ভারতীয় টেনিস সুন্দরী। সেমিফাইনালের লড়াইয়ে দুই চাইনিজ ওয়াকওভার পেয়ে ফাইনালের যোগ্যতা অর্জন করেছেন।

ইদানসেক ও বৌজকোভা জুটির বিরুদ্ধে গতকাল শুক্রবার প্রথম সেটে উত্তেজক লড়াই হলেও দ্বিতীয় সেট অনায়াসেই ছিনিয়ে নেন সানিয়ারা। শুরুর সেটে সেয়ানে-সেয়ানে টক্করের পর সেমির লড়াইয়ের উত্তেজনা বেড়ে যায় কয়েক গুণ। সেই উত্তেজক মুহূর্তে স্নায়ুচাপ ধরে রেখে টাইব্রেকারে বাজিমাত করেন সানিয়া-নাদিয়া। দ্বিতীয় সেটে তাদের কোনো ধরনের চ্যালেঞ্জ ছুড়তে পারেননি প্রতিপক্ষরা। ৬-২ ব্যবধানে সেট নিজেদের নামে করে নিয়ে ফাইনালের টিকিট হাতে তুলে নেন সানিয়ারা।

কদিন আগে এই টুর্নামেন্টের প্রথম ম্যাচ জিতে ছেলে ইজহানের সঙ্গে ‘সুপার মম’ সানিয়ার হাই-ফাইভ ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। পরে সোশ্যাল মিডিয়ায় সানিয়া উচ্ছ্বাস প্রকাশ করেন এমন অসাধারণ মুহূর্তের জন্য। পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক-সানিয়া মির্জা দম্পতির প্রথম সন্তান ইজহানের কারণেই গত দুই বছর কোর্ট থেকে মাতৃত্বকালীন ছুটিতে ছিলেন ভারতীয় টেনিস সেনসেশন। ২০১৮ সালে এপ্রিলে জন্ম হয় ইজহানের। খুদে সন্তান ইজহানকে পাশে নিয়ে সেদিন সানিয়ার কোর্টে ফেরা স্বাভাবিকভাবেই আবেগপ্রবণ করে তুলেছিল তাকে।

 

"